ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভেজাল পানির কারখানায় ম্যাজিস্ট্রেটের অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
ভেজাল পানির কারখানায় ম্যাজিস্ট্রেটের অভিযান

চট্টগ্রাম: ফিলিং মেশিন নষ্ট। তাই নরমাল পাইপ দিয়ে জারে ভরা হয় পানি। নেই নিজস্ব ক্যামিস্ট। নির্ধারিত পোশাক-গ্লাভস ছাড়াই কাজ করেন শ্রমিকরা। বিশুদ্ধ পানি সরবরাহের কথা থাকলেও জারে ভেজাল পানি ভরে ক্রেতা ঠকিয়ে চলছিল পানির রমরমা ব্যবসা।

এতো সব অনিয়ম নগরের আগ্রাবাদ ব্যাপারি পাড়ার এনআর ড্রিংকিং ওয়াটার নামে একটি কারখানার। তবে শেষ রক্ষা হয়নি কারখানাটির।

মঙ্গলবার (১৬ অক্টোবর) দুপুরে বিএসটিআই এর সহযোগিতায় সেখানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকীন নূর।

আরও খবর>>
** 
জারের পানিতেও ভেজাল!

তিনি বাংলানিউজকে জানান, ব্যাপারি পাড়ার এনআর ড্রিংকিং ওয়াটার নামে ওই পানির কারখানাটিতে বিএসটিআই কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই নোংরা পরিবেশে পানি বোতলজাত করা হচ্ছিল।

সেখানে নানা অনিয়ম ও অসঙ্গতিও পায় ভ্রাম্যমাণ আদালত। এ জন্য বিএসটিআই আইনের ২৪ ধারা অনুযায়ী কারখানার মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

মুশফিকীন নূর বলেন, একই এলাকার রিগ্যাল ফুডস নামে একটি বেকারিতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। সেখানে বাসি বন-পাউরুটি, বাখরখানি, মেয়াদহীন বিস্কুট-চানাচুর বিক্রির অপরাধে এর মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

নগরবাসীর জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের নির্দেশে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।