[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ কার্তিক ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮
bangla news

চট্টগ্রাম দেশের অর্থনীতির লাইফলাইন: টিপু মুন্সী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৫ ১১:৪৫:৪৯ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম দেশের অর্থনীতির লাইফলাইন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক, সংসদ সদস্য টিপু মুন্সী।

সোমবার (১৫ অক্টোবর) সকালে 'উন্নয়ন রোডম্যাপ-চট্টগ্রাম বিভাগ' শীর্ষক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে ভিশন ২০২১ ও ২০৪১ এর আলোকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটি চট্টগ্রাম চেম্বারের সহযোগিতায় এ সেমিনারের আয়োজন করে।

টিপু মুন্সী বলেন, সবার কাছ থেকে মতামত নিয়ে রোডম্যাপ তৈরি করতে চাই। দলের নেতাদের ব্যবসায়ীদের মতামত দরকার। খুলনা ও বরিশাল বাকি আছে। এরপর রোডম্যাপের পেপার রেডি করা হবে।

চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে আছেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান।

আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক, সংসদ সদস্য টিপু মুন্সীর সঞ্চালনায় সেমিনারে উপস্থিত আছেন খ্যাতিমান সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. শিরীন আকতার,  বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম শাখার নির্বাহী পরিচালক এসএম রবিউল হাসান প্রমুখ।

রাজনীতিকদের মধ্যে আছেন সংসদ সদস্য শামসুল হক চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।

ব্যবসায়ী নেতাদের মধ্যে আছেন মোহাম্মদ নাছির, সৈয়দ জামাল আহমদ, এএম মাহাবুব চৌধুরী, এমএ সালাম, মাহফুজুল হক শাহ, অহিদ সিরাজ চৌধুরী, একেএম আকতার হোসেন, শওকত হোসেন, ডা. মঈনুল ইসলাম মাহমুদ, সৈয়দ ছগীর আহমদ প্রমুখ।

'রোডম্যাপ ফর ডেভেলপমেন্ট: প্রমোটিং সাসটেইনেবল গ্রোথ অব বাংলাদেশ' শীর্ষক মূল বক্তব্য উপস্থাপন করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের প্রফেসর ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের চেয়ারম্যান ড. মো. সেলিম উদ্দিন।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
এআর/এসি/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache