ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

উপকূলীয় জেলেদের সহায়তা দেওয়ার আবেদন সুজনের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
উপকূলীয় জেলেদের সহায়তা দেওয়ার আবেদন সুজনের উপকূলীয় জেলেদের সহায়তা দেওয়ার আবেদন সুজনের

চট্টগ্রাম: শারদীয়া দুর্গোৎসবে উপকুলীয় জেলেদের সহায়তা দেওয়ার জন্য সরকারের প্রতি আবেদন জানিয়েছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

সোমবার (১৩ অক্টোবর) বিকেলে নগরের ৪০ নম্বর উত্তর পতেঙ্গা ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় উপকূলীয় জেলেদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহবান জানান।

খোরশেদ আলম সুজন বলেন, ইলিশের প্রজনন মৌসুম হওয়ায় সরকার ইলিশ মাছ ধরায় নিষেধাজ্ঞাকে সাধুবাদ জানিয়ে উপকুলীয় জেলে সম্প্রদায়ের লোকজন মাছ ধরা থেকে নিজেদের বিরত রেখেছে।

যার ফলে আসন্ন শারদীয়া দুর্গোৎসবে জেলে সম্প্রদায়ের লোকজন যাতে উৎসবমূখর পরিবেশে পূজা উদযাপন করতে পারে, সেজন্য জরুরি ভিত্তিতে চাল, ডাল এবং নগদ অর্থ সহায়তা প্রয়োজন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ বরাবরই একটি অসাম্প্রদায়িক রাজনৈতিক দল।

সাম্প্রদায়িক রাজনীতির বিপক্ষে আওয়ামী লীগ সবসময় সোচ্চার। বর্তমানে বাংলাদেশে সাম্প্রদায়িক ও অসাম্প্রদায়িক এ দুইটি রাজনৈতিক ধারা। আওয়ামী লীগ জন্মলগ্ন থেকেই অসাম্প্রদায়িক রাজনীতিকে লালন করে আসছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেই সব ধর্মের অনুসারীরা বিনা বাধায়, নির্ভয়ে-স্বাধীনভাবে তাদের ধর্ম-কর্ম আচার অনুষ্ঠান পালন করে থাকে। বিপরীতে সাম্প্রদায়িক রাজনীতির যারা পৃষ্ঠপোষক তারা রাষ্ট্রীয় ক্ষমতায় থাকলে সারাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের ধর্মীয় আচার অনুষ্ঠানে বাঁধা সৃষ্ঠি করে। ধর্মীয় সংখ্যালঘুদের ওপর চালানো হয় নির্যাতন। তাদের ঘর বাড়ি এমনকি গৃহপালিত পশু পাখিও সাম্প্রদায়িক শক্তির নির্যাতন থেকে রেহাই পায়না।

আগামী নির্বাচনে সাম্প্রদায়িক শক্তি কোনভাবেই যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য সবাইকে সজাগ দৃষ্টি রাখারও আহ্বান জানান তিনি।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন ৪০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চৌধুরী আজাদ, জেলে সম্প্রদায়ের নেতা কৃষ্ণপদ জলদাস, সুভাষ চন্দ্র জলদাস, কৃষ্ণ জলদাস, নগর পূজা উদযাপন পরিষদের সদস্য সমীর মহাজন লিটন, স্বরূপ দত্ত রাজু, পতেঙ্গা থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি সাজু মহাজন, সাধারণ সম্পাদক শিতম শীল, বাপ্পু জলদাস প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।