ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আজ ‘দিদির’ জন্মদিন, আসবেন সবাই

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
আজ ‘দিদির’ জন্মদিন, আসবেন সবাই

চট্টগ্রাম: দিদিকে ছাড়া তার জন্মদিন কি পালন হবে না? অবশ্যই হবে। তাকে স্মরণে রাখতে আমরা জন্মদিনটা পালন করছি। সবাই আসবেন, দিয়ে যাবেন ভালোবাসা।

একাত্তরের জননী রমা চৌধুরীর ৭৯তম জন্মদিন আজ রোববার (১৪ অক্টোবর)। জীবদ্দশায় তার একান্ত সহচর ছিলেন আলাউদ্দিন খোকন।

বাংলানিউজকে তিনি জানান এ আয়োজনের কথা।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে তিন পুত্র সন্তানের জননী রমা চৌধুরী থাকতেন পৈতৃক ভিটা বোয়ালখালীর পোপাদিয়ায়।

পরবর্তীতে চলে আসেন চট্টগ্রাম শহরের চেরাগী পাহাড়ে। এখানকার লুসাই ভবনের এক কক্ষে ছিলেন জীবনের শেষ সময় পর্যন্ত। গত ৩ সেপ্টেম্বর তার মৃত্যু হয়।

রমা চৌধুরী স্মৃতি সংসদ আজ সন্ধ্যা ৬টায় নগরের এ কে খান স্মৃতি মিলনায়তনে তার জন্মদিন পালন করছে। এ অনুষ্ঠানে সবাইকে আমন্ত্রণ জানানো হয়েছে।

আলাউদ্দিন খোকন বলেন, এই প্রথম দিদিকে ছাড়া তার জন্মদিন পালন করতে হচ্ছে। দিদি জন্মদিনে অনেক আনন্দ করতেন। সকালে কৈবল্য ধাম যেতেন। সেখানে ভোগ দেয়া হতো। অনেক ভক্তদের সাথে ভোগের প্রসাদ খেতেন। মন্দিরের সবাইকে মিষ্টিমুখ করাতেন।

‘বিকেলে লুসাই ভবনে সব লেখক-সাহিত্যিক আর ভক্তদের ফুলেল শুভেচ্ছা, শ্রদ্ধা নিবেদন ও আলোচনা অনুষ্ঠান হতো। দিদি সবাইকে খাওয়াতে বলতেন। হাতে টাকা নাই, তারপরও নিজে কি খাবেন তা ভাবতেন না। সবাইকে মিষ্টি, নাস্তা খাওয়াতেই হতো, সেটা ৭০ থেকে ১০০ জন হলেও’ বলেন আলাউদ্দিন।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।