ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আবু আহমেদের বিরুদ্ধে ষড়যন্ত্র মোকাবেলা করবে আ.লীগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
আবু আহমেদের বিরুদ্ধে ষড়যন্ত্র মোকাবেলা করবে আ.লীগ চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

চট্টগ্রাম: চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আবু আহমদ জুনু ও চন্দনাইশ আওয়ামী লীগের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ অক্টোবর) চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী।

তিনি বলেন, একটি প্রতিক্রিয়াশীল চিহ্নিত সরকারবিরোধী চক্র চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ জুনু ও স্থানীয় আওয়ামী লীগকে নিয়ে দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র করে আসছে।

সরকারের অগ্রযাত্রা ও চন্দনাইশ আওয়ামী লীগকে হেয় করতে এ ষড়যন্ত্র করা হচ্ছে। সম্প্রতি দেখা যাচ্ছে ২০১৪ সালে সংঘটিত চন্দনাইশের কাঞ্চনাবাদে দুই পরিবারের মধ্যে জায়গা জমি সংক্রান্ত সংঘর্ষে হত্যাকাণ্ডের ঘটনায় আমাদের দলের সাধারণ সম্পাদককে জড়ানোর অপচেষ্ঠা চালানো হচ্ছে।
দীর্ঘ চার বছর পূর্বের একটি হত্যাকাণ্ডের ঘটনায় জাতীয় নির্বাচনের পূর্ব মূহুর্তে কেন আমাদের দলের সাধারণ সম্পাদক আবু আহমেদ জুনুকে জড়ানোর অপচেষ্টা করা হচ্ছে তা আমাদের বোধগম্য হচ্ছে না। আমরা তার নেতৃত্বে আগামী নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারি বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের ফিরিস্তি নিয়ে চন্দনাইশের আপামর জনগণের কাছে গণসংযোগে ব্যস্ত। ঠিক সেই সময়কে কেন বেছে নিল সেইটাই আমাদের ভাবনার বিষয়। যেনতেনভাবে আবু আহমেদ জুনুকে ষড়যন্ত্রমূলক এই মামলায় জড়ানোটাই তাদের উদ্দেশ্য। যাতে তিনি নির্বাচনী প্রস্তুতিমূলক কর্মকাণ্ড থেকে বিরত থাকে। গত ৬ অক্টোবর আমাদের দলের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের চরিত্র হানি করে মিথ্যা বানোয়াট কল্পকাহিনী তৈরি করে তথাকথিত সাংবাদিক সম্মেলন করে। আমরা এই ঘৃণ্য কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, ৭ অক্টোবর দৈনিক পূর্বকোণ পত্রিকা সূত্রে জানা যায়- মামলা ইতিমধ্যে থানা পুলিশ ও সিআইডি কর্তৃক তদন্ত হয়েছে। কোথাও আমাদের দলের সাধারণ সম্পাদকের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া যায়নি। বর্তমানে মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআই চট্টগ্রাম কাজ করছে। আমাদের ধারণা সুষ্ঠু তদন্তকে ভিন্নখাতে প্রবাহিত করতে মরহুম মোজাফফরের পরিবার বিভিন্ন প্রলোভনে প্রভাবিত হওয়ার কাজে ব্যবহৃত হচ্ছে। আমরা সুষ্ঠু তদন্তপূর্বক অপরাধীদের বিচার দাবি করে আসছি।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, আমাদের দলের সাধারণ সম্পাদককে ৪ বছর পূর্বের ঘটনায় জড়িয়ে আগামী নির্বাচনকে সামনে রেখে চলমান কর্মকাণ্ড থেকে তাকে বিচ্ছিন্ন রাখার চেষ্ঠা করা হচ্ছে।

এই ষড়যন্ত্র অব্যাহত থাকলে চন্দনাইশ উপজেলা আওয়ামী পরিবার তীব্র আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে বলেও হুশিয়ারি উচ্চারণ করা হয়।

নগরের চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে বাংলাদেশ বৌদ্ধ যুব সমিতির সভাপতি, চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়শান্ত বিকাশ বড়ুয়া, উপজেলা আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফেরদৌস ইসলাম খান, রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট আব্দুল কৈয়ুম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ নেতা অধ্যাপক আব্দুল আলিম, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম সেন্টু, প্রচার সম্পাদক হেলাল উদ্দিন চৌধুরী, উপজেলা শ্রমিক লীগ সভাপতি মাহমুদুল হক বাবুল, চন্দনাইশ পৌরসভা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম চৌধুরী, উপজেলা কৃষক লীগ সাধারণ সম্পাদক নবাব আলী, আওয়ামী লীগ নেতা সাখাওয়াত হোসেন শিবলী, আবুল কালাম, ইদ্রিচ মেম্বার, আবুল কালাম, শওকত হোসেন ফিরোজ, আবুল কাশেম বাবলু, পৌর কাউন্সিলর মোজাম্মেল হক চৌধুরী, আব্দুল রহিম, শ্রমিক লীগ নেতা শাহাবুদ্দীন, দক্ষিণ জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট কামেলা খানম রূপা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।