ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রমার শিশুশিল্পীদের আবৃত্তি সন্ধ্যা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
প্রমার শিশুশিল্পীদের আবৃত্তি সন্ধ্যা প্রমার শিশুশিল্পীদের আবৃত্তি সন্ধ্যা

চট্টগ্রাম: শিশু মনোরাজ্য অবারিত কল্পনার এক রূপময় জগৎ। সুনীল আকাশে রঙধনুর মতো সপ্তরঙ্গে রঙ্গিন। সেখানে রাজপুত্র ঘোড়ায় চড়ে পাড়ি দেয় দিগন্ত বিস্তৃত তেপান্তরের মাঠ। রূপকথার রাজকন্যা বাড়িয়ে দেয় হাত।

শিশুর মন স্বাধীন। ইচ্ছেমতো আঁকে স্বপ্নের ডালপালা।

স্বপ্নের রাজ্যে সে নিজেই রাজা বা রাণী। সেখানে নেই নিয়মের বেড়াজাল, জীবনের জটিলতা বা গ্লানির ভয়।
তাই শিশুর চোখে সবকিছু সহজ ও সুন্দর। সবাই তার বিশ্বস্ত বান্ধব।

শিশুমনে বেড়ে ওঠা স্বাধীন চিন্তা ও কল্পনার এমন সব কথামালা উচ্চারিত হয়েছে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রমা আবৃত্তি সংগঠনের আয়োজনে শিশুশিল্পীদের পরিবেশনায় আবৃত্তি সন্ধ্যা ‘স্বপ্নে হারাই অচিনপুর’-এর ৬ষ্ঠ পর্বে।

প্রমার সভাপতি রাশেদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন শিক্ষাবিদ ও প্রাবন্ধিক প্রফেসর ড. মাহবুবুল হক। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য।

বিশেষ অতিথি ছিলেন কবি ও সাংবাদিক ওমর কায়সার এবং সিসিএল পরিচালক শ্যামল কুমার পালিত। স্বাগত বক্তব্য দেন প্রমার সাধারণ সম্পাদক বিশ্বজিৎ পাল।

অনুষ্ঠানে ছিল একক আবৃত্তি, আচরারুল হক ও তৃষিতা চৌধুরীর নির্দেশনায় বৃন্দ আবৃত্তি ‘ছড়ায় ছড়ায় মজার শৈশব’এবং রাজু দাশগুপ্তের গ্রন্থনা ও নির্দেশনায় আবৃত্তি প্রযোজনা ‘বাল্যশিক্ষা’।

আচরারুল হক ও সৈয়দা মাইশা জহিরের সঞ্চালনায় আবৃত্তিতে অংশ নেন প্রমার শিশুরা।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।