ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ২৫৫ মণ্ডপে দুর্গাপূজার আয়োজন

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
চট্টগ্রামে ২৫৫ মণ্ডপে দুর্গাপূজার আয়োজন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার সংবাদ সম্মেলন

চট্টগ্রাম: শারদীয় দুর্গোৎসব পালনের লক্ষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সব প্রস্তুতি সম্পন্ন করেছে। নগরের ২৫৫টি পূজামণ্ডপে এবার সাড়ম্বরে দুর্গোৎসব উদযাপিত হবে।

শুক্রবার (১২ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগর শাখা আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

লিখিত বক্তব্যে পরিষদের সাধারণ সম্পাদক শ্রীপ্রকাশ দাশ অসিত ১২ দফা দাবি তুলে ধরে বলেন, ৭২ এর সংবিধানের আলোকে সব সম্প্রদায়ের সম অধিকার নিশ্চিত করা, মঠ-মন্দির, ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলাকারীদের বিশেষ ট্রাইব্যুনালে শাস্তি দেয়া, মিয়ানমারে হিন্দু সংখ্যালঘুদের পূর্ণ নাগরিক মর্যাদায় বসবাসের সুযোগ দেয়া, দুর্গোৎসবকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদা দান এবং শারদীয়া দুর্গাপূজা উপলক্ষে ৪দিন সাধারণ ছুটি ঘোষণা করা এখন সময়ের দাবি।

সংবাদ সম্মেলনে পরিষদের সভাপতি অ্যাডভোকেট চন্দন তালুকদার বলেন, বাতিলকৃত শত্রু (অর্পিত) সম্পত্তি আইন কার্যকর করা, বিভিন্ন প্রতিষ্ঠানে সংখ্যালঘু সম্প্রদায় থেকে নিয়োগ দেয়া, সরকারি সংস্কৃত কলেজ স্থাপনের প্রতিশ্রুতি বাস্তবায়ন এবং বাংলাদেশ হিন্দু কল্যাণ ট্রাস্টকে ফাউন্ডেশনে উন্নীত করতে সরকারের কাছে দাবি জানাচ্ছি।

এছাড়া সীতাকুণ্ডকে জাতীয় তীর্থস্থান ও ঢাকেশ্বরী মন্দিরকে জাতীয় মন্দির হিসেবে রাষ্ট্রীয় ঘোষণা দেয়া, চন্দ্রনাথ ধামের উন্নয়ন ও মহেশখালীর আদিনাথ মন্দিরকে সাগরের ভাঙন থেকে রক্ষা করা, নির্বাচনে ধর্ম ও সাম্প্রদায়িকতার ব্যবহার নিষিদ্ধ করা, দুর্গোৎসব চলাকালে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি দেয়ার দাবিও জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন ট্রাস্টি রাখাল দাশগুপ্ত, বিমল দে, সাধন ধর, বিদ্যালাল শীল, অরবিন্দ পাল অরুণ, লায়ন আশীষ ভট্টাচার্য্য, অধ্যাপক অর্পণ কান্তি ব্যানার্জী, রানা বিশ্বাস, সুমন দেবনাথ, রত্নাকর দাশ টুনু, সুজিত দাশ, হিল্লোল সেন, অ্যাড. নটু চৌধুরী, অ্যাড. নিখিল দাশ, প্রদীপ শীল, বিপ্লব সেন, সজল দত্ত, সুকান্ত মহাজন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।