[x]
[x]
ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

সবজির দাম অপরিবর্তিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১২ ১০:২২:০০ এএম
বাজারে সবজির দাম অপরিবর্তিত

বাজারে সবজির দাম অপরিবর্তিত

চট্টগ্রাম: গত সপ্তাহ থেকে বাজারে সবজির দাম বেড়েছে। এ সপ্তাহে সরবরাহ বাড়লেও অপরিবর্তিত রয়েছে দাম।

শুক্রবার (১২ অক্টোবর) বহদ্দারহাট কাঁচাবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজারে প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৩০ টাকায়, বেগুন ৬৫ থেকে ৭০ টাকায়, লাউ ৩০ থেকে ৩৫ টাকা, মিষ্টি কুমড়া ৩০ থেকে ৪০ টাকা, কাঁচা পেপে ২৫ থেকে ৩০ টাকা, আলু ২৮ টাকা, ঢেঁড়শ ৫৫ থেকে ৬০ টাকা, পটল ৫৫ টাকা, গাজর ১২০ টাকা, বরবটি ৬০ থেকে ৬৫ টাকা, বাঁধাকপি ৫০ থেকে ৫৫ টাকা, তিত করলা ৪৫ থেকে ৫০ টাকা, টমেটো ৮০ থেকে ৮৫ টাকা।

দুই সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি সবজিতে দাম বেড়েছে ৫ থেকে ১০ টাকা। গত সপ্তাহে সরবরাহ কম থাকার অযুহাতে বিক্রেতারা দাম বাড়ালেও সে বাড়তি দাম এখনও হাঁকাচ্ছেন তারা।

গত দুই সপ্তাহ আগে বাজারে প্রতি কেজি শিম বিক্রি হয়েছে ১০০ থেকে ১২০ টাকায়, বেগুন ৬০ থেকে ৭০ টাকা, লাউ ২৫ থেকে ৩০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ থেকে ৩৫ টাকা, কাঁচা পেপে ২০ থেকে ২৫ টাকা, আলু ২৫ টাকা, ঢেঁড়শ ৫০ থেকে ৫৫ টাকা, পটল ৫০ টাকা, গাজর ১২০ টাকা, বরবটি ৫০ থেকে ৫৫ টাকা, বাঁধাকপি ৫০ থেকে ৫৫ টাকা, তিত করলা ৪০ থেকে ৫০ টাকা, টমেটো ৭০ থেকে ৮০ টাকা।

বাজারে স্থিতিশীল রয়েছে মুরগি ও মাংসের দাম। প্রতি কেজি মুরগি বিক্রি হচ্ছে ১২০ টাকা, গরুর মাংস বিক্রি হচ্ছে প্রতি কেজি ৫৫০ টাকা থেকে ৬০০ টাকায়।

এছাড়া প্রতি কেজি চিংড়ি বিক্রি হচ্ছে ৮০০ থেকে ১ হাজার টাকায়, প্রতি কেজি রুই মাছ বিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৮০ টাকায়, লইট্যা মাছ ১১০ থেকে ১৩০ টাকা, রুপচাঁদা মাছ ৪৫০ থেকে ৬০০ টাকা, কাতাল মাছ ২৬০ টাকা, নাইলেটিকা মাছ ১৪০ থেকে ১৬০ টাকা।

বহদ্দারহাট কাঁচাবাজারে সবজি বিক্রেতা মো. সৈয়দ মিয়া বাংলানিউজকে বলেন, বাজারে সবজির সরবরাহ বেড়েছে। তবে দাম আগের মতো রয়েছে।

বাজারে আসা ক্রেতা মো. হাসান বাংলানিউজকে বলেন, সবজির দাম তো কমে না। নতুন সবজি বাজারে আসলেও দাম বেশি হাঁকাচ্ছেন বিক্রেতারা। মুরগির দাম কম আছে। গত সপ্তাহেও ১২০ টাকা করে কিনেছিলাম, আজও ১২০ টাকা করে বিক্রি করছে।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
এসকে/এসি/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache