ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুর্গাপূজা ঘিরে সতর্ক পুলিশ: ডিআইজি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
দুর্গাপূজা ঘিরে সতর্ক পুলিশ: ডিআইজি চট্টগ্রাম বিভাগের ১১ জেলার পুলিশ সুপার ও পূজা উদযাপন পরিষদের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়

চট্টগ্রাম: দুর্গাপূজাকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে বলে জানিয়েছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুরে দুর্গাপূজা উপলক্ষে চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে চট্টগ্রাম বিভাগের ১১ জেলার পুলিশ সুপার ও পূজা উদযাপন পরিষদের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এমন কথা জানান।  

খন্দকার গোলাম ফারুক বলেন, ‘আমাদের স্পেসিফিক কোনো থ্রেট নাই।

তারপরও যেহেতু নির্বাচনের বছর কোনো দুষ্কৃতিকারী কিংবা কোন অপশক্তি যাতে কোন প্রকার দুর্ঘটনা ঘটিয়ে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে তার জন্য আমরা এবং পূজা উদযাপন পরিষদ এবং ১৬ কোটি বাঙালি সবাই সতর্ক থাকবে। ’

ডিআইজি জানান, গুরুত্ব অনুসারে পূজা মণ্ডপগুলোকে তিনটি শ্রেণিতে বিভক্ত করে সে অনুয়ায়ী অফিসার-ফোর্স মোতায়েন করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পূজা উপলক্ষে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনটি পূজা মণ্ডপের জন্য একটি করে মোবাইল টিম নিয়োজিত থাকবে।

সিনিয়র পুলিশ কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত বিশেষ টিম পূজা মণ্ডপ পরিদর্শনে নিয়োজিত থাকবে। গুরুত্বপূর্ণ মণ্ডপে সিসিটিভি ক্যামেরা স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান ডিআইজি।

সভায় চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এস এম রোকন উদ্দিন, অতিরিক্ত ডিআইজি আবুল ফয়েজ, চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনাসহ ১১ জেলার পুলিশ সুপার, চট্টগ্রাম জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি শ্যামল কুমার পালিত ও পূজা উদযাপন পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

পূজা উপলক্ষে মতবিনিময় সভা শেষে চট্টগ্রাম রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে শ্রেষ্ঠ জেলা, শ্রেষ্ঠ সার্কেল অফিসার, শ্রেষ্ঠ থানা, শ্রেষ্ঠ ট্রাফিক ইউনিটসহ বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়। পুরস্কারপ্রাপ্তরা ইউনিটগুলো হল- শ্রেষ্ঠ জেলা কক্সবাজার, শ্রেষ্ঠ সার্কেল অফিসার সহকারী পুলিশ সুপার (কক্সবাজার) সাইফুল, শ্রেষ্ঠ থানা টেকনাফ, শ্রেষ্ঠ ট্রাফিক ইউনিট চট্টগ্রাম জেলা ট্রাফিক বিভাগ।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad