[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
bangla news

‘বিএনপি-রাষ্ট্রীয় মদদে গ্রেনেড হামলা, সেটাই প্রমাণিত’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১০ ৬:১৫:২০ পিএম
বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

চট্টগ্রাম: ২১ আগস্টের গ্রেনেড হামলার পিছনে বিএনপি এবং রাষ্ট্রীয় মদদ ছিল আজকের রায়ে সেটাই প্রমাণিত হয়েছে বলে মন্তব্য করেছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে সিমেন্ট ক্রসিং মোড়, সিইপিজেড চত্ত্বর এবং ফকির হাট চত্ত্বরে নগর আওয়ামী লীগ ঘোষিত নাশকতার বিরুদ্ধে ৩৬, ৩৭, ৩৯, ৪০ ও ৪১ নম্বর ওয়ার্ডের অবস্থান কর্মসূচি ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

খোরশেদ আলম সুজন বলেন, বিএনপি নেত্রী তার ছেলেকে দিয়ে শেখ হাসিনাকে হত্যা করার চক্রান্ত করেছিল কিন্তু শেখ হাসিনা বিএনপি নেত্রীকে সু-চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেছেন। এটাই হচ্ছে বিএনপি নেত্রী এবং শেখ হাসিনার মধ্যে পার্থক্য।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আজকের এই স্বাধীন বাংলাদেশ সৃষ্টি হয়েছে। সেই মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগকে নেতৃত্বশুন্য করার জন্য এই ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়েছে বিএনপি নেত্রীর জ্ঞাতসারেই। হামলাকারীদের লক্ষ্য ছিল তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। উদ্দেশ্য ছিল শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে আবারও পাকিস্তানী ভাবধারায় ফিরিয়ে নিয়ে যাওয়া। কিন্তু সৃষ্টিকর্তার অশেষ কৃপায় শেখ হাসিনা সেইদিন প্রাণে বেঁচে যান। তার বেঁচে যাওয়ার মধ্য দিয়ে তিনি বাংলাদেশকে পাকিস্তানী ভাবধারা থেকে ফিরিয়ে নিয়ে এসে বাংলাদেশকে একটি উদার গণতান্ত্রিক দেশের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার যে সংগ্রাম সে সংগ্রামে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। নেতাকর্মীকে পাড়া মহল্লা এবং রাজপথে সতর্ক অবস্থানে থাকতে হবে বলেও জানান তিনি।

নগর আওয়ামী লীগ নেতা কামরুল হাসান ভুলুর সভাপতিত্বে সিমেন্ট ক্রসিং চত্ত্বরের সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পতেঙ্গা থানা আওয়ামী লীগের আব্দুল হালিম, যুগ্ম-আহবায়ক এম এন ইসলাম, ৩৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী শফিউল আলম, ৪০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চৌধুরী আজাদ, ৪১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুল আলম, সাবেক ৩৯ নম্বর ওয়ার্ড কমিশনার হাজী মো. আসলাম, আওয়ামী লীগ নেতা শাহাদাত হোসেন, মো. আলী, ৪১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সেলিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
এসবি/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache