[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

ভূমিধসের শঙ্কা, ঝুঁকিপূর্ণদের সরাতে মাইকিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-০৯ ৯:২২:৫০ পিএম
ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রাম: ভারী বর্ষণে ভূমিধসের শঙ্কায় পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত লোকজনকে সরে যেতে মাইকিং করছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

মঙ্গলবার (০৯ অক্টোবর) সন্ধ্যা থেকে নগরের ৪ সার্কেলের অন্তর্ভ‍ুক্ত ঝুঁকিপূর্ণ পাহাড়ে মাইকিং কার্যক্রম চলছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. দেলোয়ার হোসেন।

তিনি বাংলানিউজকে বলেন, পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাস করা লোকজনকে সরে যেতে প্রাথমিকভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। এর পরেও যারা নিরাপদ স্থানে না গিয়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাস করবেন তাদের সরিয়ে দেওয়া হবে।

বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা মোস্তফা বাংলানিউজকে জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে লালখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়কে আশ্রয় কেন্দ্র হিসেবে প্রস্তুত করা হয়েছে। পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাস করা যে কেউ সেখানে আশ্রয় নিতে পারবেন।

এদিকে পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুল হান্নান বাংলানিউজকে জানান, বঙ্গোপসাগরের লঘুচাপটি নিম্নচাপে পরিণত হয়েছে। এটি আরও জোরদার হয়ে গভীর নিম্নচাপ, ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৮
এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache