[x]
[x]
ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

হালদা’র উন্নয়নে সহযোগিতা দেবে আইডিএফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-০৯ ৭:৪১:০৯ পিএম
চবি’র হালদা রিসার্চ ল্যাবরেটরির গবেষকদের সঙ্গে আইডিএফের সমঝোতা চুক্তি সই অনুষ্ঠান

চবি’র হালদা রিসার্চ ল্যাবরেটরির গবেষকদের সঙ্গে আইডিএফের সমঝোতা চুক্তি সই অনুষ্ঠান

চট্টগ্রাম: প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীর উন্নয়নে সব ধরনের সহযোগিতা দেবে ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (আইডিএফ)। এ লক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) হালদা রিসার্চ ল্যাবরেটরির সঙ্গে সমঝোতা চুক্তি সই হয়েছে।

মঙ্গলবার (৯ অক্টোবর) চবি উপাচার্যের দফতরে এ সমঝোতা চুক্তি সই হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, আইডিএফের নির্বাহী পরিচালক জহিরুল আলম, পরিচালক অধ্যাপক শহীদুল আমিন চৌধুরী, হালদা রিসার্চ ল্যাবরেটরির কো-অর্ডিনেটর ও বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. মনজুরুল কিবরীয়া, ওই বিভাগের সভাপতি অধ্যাপক ড. শওকত আরা বেগম, অধ্যাপক ড. গাজী সৈয়দ মোহাম্মদ আজমত ও রেজিস্ট্রার কেএম নুর আহমদ।

মনজুরুল কিবরীয়া বাংলানিউজকে বলেন, হালদা নদী নিয়ে গবেষণা করতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যে হালদা রিসার্চ ল্যাবরেটরি স্থাপন করা হয়েছে, এটির সবধরনের সহযোগিতা করবে আইডিএফ এবং পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)। সংস্থাগুলো এ রিসার্চ সেন্টারকে একটি পূর্ণাঙ্গ ল্যাবরেটরি করে দেবে। আইডিএফের সঙ্গে সমঝোতা চুক্তির ফলে গবেষকরা হালদা নিয়ে গবেষণা চালিয়ে যেতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৮
জেইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache