ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের দুর্নীতি তদন্তে কমিটি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৮
বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের দুর্নীতি তদন্তে কমিটি

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের এমবিবিএস কোর্সের দু’টি শিক্ষাবর্ষে ৬০ শিক্ষার্থীর ভর্তিতে অনিয়মের বিষয়ে তদন্ত করতে কমিটি গঠন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (৭ অক্টোবর) বিকেলে নগরের চারুকলা ইনস্টিটিউটে বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৯টি বেসরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষদের সঙ্গে জরুরি বৈঠকের পর এ তদন্ত কমিটি গঠন করেন উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

তদন্ত কমিটি গঠন ছাড়াও বৈঠকে সিদ্ধান্ত হয়, অধিভুক্ত এসব কলেজের শিক্ষার্থীদের বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) থেকে রেজিস্ট্রেশন করে অনুমতি নিতে হবে।

যেসব শিক্ষার্থী অনুমতি নিয়ে আসতে পারবে না, তারা বিশ্ববিদ্যালয়ের অধীনে এমবিবিএস প্রফেশনাল পরীক্ষায় অংশ নিতে পারবে না।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের ডিন অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর বাংলানিউজকে বলেন, বৈঠকে ৯টি বেসরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ উপস্থিত ছিলেন।

তাদের সঙ্গে আলোচনার মাধ্যমে এ তিনটি সিদ্ধান্ত নেওয়া হয়। তবে তদন্ত কমিটিতে কারা থাকবেন সে বিষয়ে সোমবার (৮ অক্টোবর) সিদ্ধান্ত নেবেন উপাচার্য।

এর আগে বৃহস্পতিবার (৪ অক্টোবর) বিএমডিসির রেজিস্ট্রার স্বাক্ষরিত ১৮ পৃষ্ঠার একটি নথি বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের অধ্যক্ষের কাছে পাঠানো হয়। যেখানে ওই কলেজে ভর্তি হওয়া ৬০ শিক্ষার্থীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ আনা হয়। পরে এর অনুলিপি স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের ডিন, পরীক্ষা নিয়ন্ত্রক ও রেজিস্ট্রারের কাছেও পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।