ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির পদার্থবিদ্যা বিভাগের সুবর্ণজয়ন্তী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
চবির পদার্থবিদ্যা বিভাগের সুবর্ণজয়ন্তী বক্তব্য দেন সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. দিল আফরোজ বেগম।

চট্টগ্রাম: সুবর্ণজয়ন্তী উদযাপন করতে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ( চবি) পদার্থবিদ্যা বিভাগ। শুক্র ও শনিবার (২৮-২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ সুবর্ণজয়ন্তী উদযাপন করা হবে।

বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিভাগের সভাপতি ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. দিল আফরোজ বেগম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান উদ্বোধন করবেন।

সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

১৯৬৮ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যে চারটি বিভাগ নিয়ে যাত্রা শুরু করে তার মধ্যে পদার্থবিদ্যা বিভাগ অন্যতম।

প্রয়াত প্রফেসর ড. মো. শামসুল হকের নেতৃত্বে মাত্র ১২ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে এ বিভাগ।

দিল আফরোজ বেগম বলেন, বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী পদার্থবিদ্যা বিভাগের ৫০ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে এ আয়োজন করা হচ্ছে। এ উৎসবে পদার্থবিদ্যা বিভাগের ১ হাজার ১৩ জন সাবেক শিক্ষার্থী অংশ নেবে।

শুক্রবার সকাল সাড়ে ৯টায় বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে কর্মসূচি শুরু হবে। এরপর কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করা হবে।

দ্বিতীয় দিন থাকবে সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণ। এরপর জাতীয় অধ্যাপক ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী বক্তব্য দেবেন। পরে সাস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান শেষ হবে।

অনুষ্ঠানে চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ইমেরিটাস ড. অরুণ কুমার বসাক, বুয়েটের প্রফেসর ড. মোহাম্মদ কায়কোবাদ, ন্যানো স্যাটেলাইট উপদেষ্টা ড. মো. খলিলুর রহমান উপস্থিত থাকবেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।