ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের সেমিনার 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
সিআইইউতে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের সেমিনার  সিআইইউতে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের সেমিনার 

চট্টগ্রাম: চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের উদ্যেগে  অডিটোরিয়ামে সম্প্রতি এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

‘এনহ্যান্স ইউর ক্যারিয়ার ইন জাপান’  শীর্ষক সেমিনারে সিআইইউর বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মুল বক্তা ছিলেন ভেনচুরাস লিমিটেডের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকতা উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী ।

 ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, এ ধরনের সেমিনার দ্বারা আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জাপানের বিভিন্ন আইটি কোম্পানীতে তাদের যোগ্যতা প্রমাণের সুযোগ করে নিতে পারবে।

বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল হক খান বলেন, জাপানের জনসংখ্যা বৃদ্ধি ও হার নিম্নমুখী এবং আগে জাপানে ক্যারিয়ার তৈরী করার জন্য জাপানী ভাষা শিখতে হত, যেটা এখন আর আবশ্যক নয়। আইটিতে ভাল দক্ষতা থাকলে শিক্ষার্থীদেও পক্ষে জাপানে ক্যারিয়ার শুরু করা সম্ভব ।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।