ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চমেকে অজ্ঞাত রোগীর ‘ঠিকানা’ উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
চমেকে অজ্ঞাত রোগীর ‘ঠিকানা’ উদ্বোধন চমেকে অজ্ঞাত পরিচয়ের রোগীদের চিকিৎসাসেবার জন্য উদ্বোধন হয়েছে ‘শোকেস’

চট্টগ্রাম: স্বজনহীন, অজ্ঞাত পরিচয়ের রোগীদের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চালু হয়েছে ভিন্ন ধরনের এক সেবা। এই সেবার মাধ্যমে অজ্ঞাত রোগীরা বিভিন্ন ওয়ার্ডে জরুরি ওষুধসহ চিকিৎসাসেবার প্রয়োজনীয় সামগ্রী পাবেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে চমেক হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডের নিউরোসার্জারি বিভাগে এমন একটি সেবা উদ্বোধন করেন বঙ্গবন্ধু মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

এর উদ্যোক্তা হলেন সাইফুল ইসলাম ওরফে নেছার।

যিনি অনেকদিন ধরে চমেক হাসপাতালে অজ্ঞাত রোগী নিয়ে কাজ করছেন। এ কাজে তাকে সাহায্য করছেন স্থানীয় কয়েকটি সংগঠন।

সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, যেসব ওয়ার্ডে অজ্ঞাত রোগীরা বেশি আসেন, সেসব ওয়ার্ডে এ সেবা চালু করা হয়েছে। পরবর্তীতে চমেক হাসপাতালের সব ওয়ার্ডেই অজ্ঞাত রোগীদের জন্য এ সেবা চালু করা হবে।

তিনি জানান, বিভিন্ন ওয়ার্ডে জরুরি ওষুধ, অস্ত্রোপচার সরঞ্জাম ও পরিধেয়-সামগ্রী শোকেসে থাকবে। সেখান থেকে প্রয়োজনীয় ওষুধ নিয়ে দায়িত্বরত চিকিৎসকরা অজ্ঞাত রোগীদের চিকিৎসাসেবা দেবেন।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন চমেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহম্মেদ, নিউরোসার্জারি বিভাগের প্রধান প্রফেসর নোমান খালিদ চৌধুরী, সহকারী পরিচালক শেখ ফজলে রাব্বী প্রমুখ।

স্পন্সর কোম্পানির প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন জুলফার বাংলাদেশের চট্টগ্রামের অঞ্চলের ব্যবস্থাপক ফারুক সরকার, রিগালোর মহাব্যবস্থাপক সাইদুল করিম, পোর্টল্যান্ড গ্রুপের রিগালোর মহাব্যবস্থাপক মিজানুর রাহমান মজুমদার, রোটারি ক্লাব অব মেট্রোপলিটন চট্টগ্রামের প্রেসিডেন্ট কফিল উদ্দিন মাহমুদ, রোটারি ক্লাব অব মহানগরীর প্রেসিডেন্ট রেহেনুমা, রিগালোর মহা-ব্যবস্থাপক সাইদুল করিম, কুইক এনার্জির রিগালোর মহা-ব্যবস্থাপক কাউসার চৌধুরী ও পদ্মা ওয়েল ট্যাংকার অ্যাসোসিয়েশানের সভাপতি ইয়াকুব চৌধুরী।

বাংলােদশ সময়:১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।