ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাংলাদেশের সঙ্গে নৌপথে সংযোগ চায় থাইল্যান্ড

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
বাংলাদেশের সঙ্গে নৌপথে সংযোগ চায় থাইল্যান্ড মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে সাক্ষাত করেন থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সুবন্নাপংসে।

চট্টগ্রাম: বাংলাদেশের সঙ্গে নৌপথে সংযোগ স্থাপন করতে থাইল্যান্ড সরকার আগ্রহী বলে জানিয়েছেন থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সুবন্নাপংসে। এর মাধ্যমে উভয় দেশ দক্ষিণ এশিয়ার অর্থনৈতিক করিডোরের সঙ্গে যুক্ত হবে বলেও মন্তব্য করেছেন তিনি।

রোববার (২৩ সেপ্টেম্বর) নগর ভবনে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে সৌজন্য সাক্ষাতে রাষ্ট্রদূত এসব কথা বলেন।

রাষ্ট্রদূত বলেন, পাহাড় ধ্বস, ক্ষয়রোধ, জলাবদ্ধতা রোধে বিন্না ঘাস নিয়ে চসিক যে প্রকল্প নিয়েছে তা প্রশংসনীয়।

বাংলাদেশ থেকে চলে যাওয়ার পর নিজের বাড়িতে বিন্না ঘাসের চারা রোপণ করবো। এ সময় থাইল্যান্ড ও বাংলাদেশের মধ্যে দ্বি-পাক্ষিক সম্পর্ক অত্যন্ত চমৎকার বলে মন্তব্য করেন তিনি।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, পাহাড় ধ্বস, ক্ষয়রোধ, জলাবদ্ধতা রোধে বিন্না ঘাসের যথেষ্ট ভূমিকা রয়েছে। বিন্না ঘাস প্ল্যানটেশন এবং কাল্টিভেশনের মাধ্যমে অতি অল্প খরচে পাহাড় ধ্বস, ক্ষয়রোধ, জলাবদ্ধতা রোধ করা যায়। বিন্না ঘাস প্রকল্পে থাইল্যান্ডের রাজকন্যা এবং সাইপাতানা ফাউন্ডেশন যেভাবে এগিয়ে এসেছে তার জন্য চট্টগ্রামের মানুষ কৃতজ্ঞ।

বৈঠকে মেয়র বিন্না ঘাসের প্রচার ও প্রসারের লক্ষে সিটি করপোরেশন গৃহিত পরিকল্পনাদি রাষ্ট্রদূতকে অবহিত করেন।

এ সময় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ, নির্বাহী প্রকৌশলী সুদীপ বসাক, বিপ্লব দাশ, থাইল্যান্ডের অনারারি কনস্যুল আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী এবং পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad