ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শাপলা পালের ‘বাজলো তোমার আলোর বেণু’  

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
শাপলা পালের ‘বাজলো তোমার আলোর বেণু’   শিল্পী শাপলা পালের মিউজিক ভিডিও ‘বাজলো তোমার আলোর বেণু’।  

চট্টগ্রাম: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজাকে সামনে রেখে বের হলো শিল্পী শাপলা পালের মিউজিক ভিডিও ‘বাজলো তোমার আলোর বেণু’।  

‘বাজলো তোমার আলোর বেণু’ আগমনী গানটি শুনলেই দুর্গাভক্তদের মনে হয় এই বুঝি পূজা শুরু হলো। শতবছর আগে থেকে এ গানের প্রচলন।

বীরেন্দ্র ভদ্রের চণ্ডীপাঠের মাঝখানে সুপ্রীতি ঘোষের কণ্ঠে গানটি খুবই পরিচিত ও জনপ্রিয়। এবারের পূজায় জনপ্রিয় এ গানটি নতুন করে সাজিয়ে মিউজিক ভিডিওতে অভিনয়সহ গানের বৈশিষ্ট্য ফুটিয়ে তুলেছেন শিল্পী।

শিল্পী শাপলা পাল জানান, তার জন্ম এবং বেড়ে ওঠা চট্টগ্রামে। পেশাগত কারণে ঢাকায় থাকলেও তার মন পরে থাকে চট্টগ্রামেই। তাই চট্টগ্রাম থেকেই এই আগমনী গানের মোড়ক উন্মোচন ও প্রচারের কাজ শুরু করা।

গানটির মিউজিক ভিডিওর পরিচালক ছিলেন শাপলার স্বামী অরজিৎ চৌধুরী পাপ্পু। চট্টগ্রামের সীতাকুণ্ডে মিউজিক ভিডিওর চিত্রধারণ করা হয়। মিউজিক ভিডিওটি তৈরিতে শ্রম দিয়েছেন কাজী নওরিন, সালেহ জন, রুবায়েদ ফাহাদ, মাহফুজ ও রাসেল।

শনিবার (২২ সেপ্টেম্বর) রাতে নগরের নাসিরাবাদ এলাকার একটি রেস্টুরেন্টে শাপলা পালের গানটি ইউটিউবে উন্মোচন উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক সভাপতি এজাজ ইউসুফী, একুশে টেলিভিশনের আবাসিক সম্পাদক রফিকুল বাহার, দৈনিক সংবাদের চট্টগ্রাম ব্যুরো প্রধান ও চট্টগ্রাম রিপোটার্স ফোরামের সিনিয়র সহ সভাপতি নিরূপম দাশগুপ্ত, খুলশী ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি নিয়াজ মোরশেদ এলিট, কাউন্সিলর শৈবাল দাশ সুমন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
এআর/টিসি          

       

     

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।