ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২৫০ গ্রামের বাটখারায় ৭৪ গ্রাম কম!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
২৫০ গ্রামের বাটখারায় ৭৪ গ্রাম কম! ২৫০ গ্রাম ওজনের বাটখারা পরীক্ষা করে ৭৪ গ্রাম কম পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর

চট্টগ্রাম: ডিজিটাল ওজন মাপার যন্ত্রে বাজার সয়লাব হলেও মাছ, মাংস, মুরগিসহ কিছু দোকানে এখনো লোহার তৈরি বাটখারা ব্যবহার করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা চলছেই।

শনিবার (২২ সেপ্টেম্বর) মাংসের দোকানির একটি ২৫০ গ্রামের বাটখারার ওজনে ৭৪ গ্রাম কম পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। কেজি হিসেবে কম পড়ে ২৯৬ গ্রাম।

 

অধিদফতরের চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বন্দর‌টিলা বাজারে ওজনে কারচু‌পি করায় হেলা‌লের মাংসের দোকান‌কে ২ হাজার টাকা জরিমানা করেন।

এ ছাড়া মটরে কৃ‌ত্রিম রং মেশা‌নোয় মো. সুমনকে ৫ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ করায় সোবহা‌নিয়া ফা‌র্মে‌সি‌কে ১৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক এবং ‌বিদ্যমান আইন মে‌নে ব্যবসা পরিচালনার নি‌র্দেশনা দেওয়া হ‌য়।

এ সময় ২ কেজি রং‌ মেশানো মটর ও আনুমা‌নিক ৫ হাজার টাকার মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়।

অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাস বন্দর থানাধীন ঈশান মিস্ত্রির হাট এলাকায় মেয়াদোত্তীর্ণ পাউরুটি পুনরায় ব্যবহার, ফুড কালার ব্যবহারের জন্য সুরুচি বেকারিকে ১০ হাজার টাকা, বেকারি পণ্যের মোড়কে প্রয়োজনীয় তথ্য না দেওয়ায় লোকমানীয়া বেকারিকে ৫ হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ  সরিষার তেল বিক্রির অপরাধে আশিক এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা জরিমানা করে মেয়াদোত্তীর্ণ পণ্য ও ২০ কি‌লোগ্রাম পচা গুড় ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।