[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

আমরা তখনই ব্যর্থ হই, যখন চেষ্টা ছেড়ে দিই

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২২ ৫:৩০:২৩ পিএম
বক্তব্য দেন প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমন

বক্তব্য দেন প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমন

চট্টগ্রাম: মানুষের জীবন কোনো সরল রেখা নয় বরং এটা বক্র রেখার মতোই! কখনও উঁচু কখনো নিচু! কখনও সফল কখনো ব্যর্থ! হাঁটতে গিয়ে হুচট খেয়ে পড়ে গেলে বসে থাকলে কেউ হাত বাড়িয়ে টেনে তুলবে না, তাই নিজ থেকেই উঠে দাঁড়াতে হবে।

ফের দৌড়ানোর জন্য ট্রেকে যেতে হবে। যতক্ষন তুমি ট্রেকে আছো ততক্ষন তুমি ঠিক পথে আছো। যদি ট্রেক থেকে সরে দাঁড়াও তবেই তুমি পথ হারা হয়ে গেলে। প্রকৃতপক্ষে আমরা তখনই ব্যর্থ হই যখন আমরা চেষ্টা করা ছেড়ে দিই। মনে মনে পরাজয় মেনে নিই!

ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব (ডিইসি) আয়োজিত এইচএসসি পরীক্ষায় অকৃতকার্য দুইশ শিক্ষার্থী নিয়ে ক্যারিয়ার কর্মশালায় কী-নোট স্পিকার হিসেবে এসব কথা বলেন তরুণ কর্পোরেট ব্যক্তিত্ব প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমন।

তিনি বলেন, জীবন একটাই। সেই জীবনের গোল সেট করতে আমরা যেন ভুল না করি। যে কাজে নিজে দক্ষ যে কাজটা নিজে সবচেয়ে ভালো করতে পারি সেই কাজেই যদি ক্যারিয়ার তৈরি করি তবে সফল হবার সম্ভাবনা বেশি থাকবে।

অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, দয়া করে নিজের সন্তানদের উপর নিজেদের ইচ্ছা এবং স্বপ্ন চাপিয়ে দেবেন না। বরং তাদেরকে স্বপ্ন দেখতে সাহায্য করুন। তারা কখনও ব্যর্থ হলে পাশে দাঁড়ান। অনুপ্রেরণা দিন। বাবা-মার চেয়ে বড় অনুপ্রেরণা আর কে দিতে পারে?

তিনি বলেন, জীবনে এ পর্যায়ে প্রায়োরিটি সেট করা খুব জরুরি। সঠিক সময়ে সঠিক কাজ করার পরিকল্পনা না থাকলে আমরা কখনও আগাতে পারব না। পাশাপাশি এ বয়সে সঠিক বন্ধু নির্বাচন করা খুব জরুরি। এমন বন্ধু প্রয়োজন যে প্রয়োজনে পাশে দাঁড়াবে। হাত বাড়িয়ে টেনে তুলবে। উদ্ধার করবে পতন থেকে!

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db