ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আটকে পড়া বিড়াল ছানা উদ্ধারে ফায়ার সার্ভিস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
আটকে পড়া বিড়াল ছানা উদ্ধারে ফায়ার সার্ভিস এক ঘণ্টা চেষ্টার পর বিড়াল ছানাটি উদ্ধার করে ফায়ার সার্ভিস। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: বিল্ডিংয়ের চার তলার নিচে কার্নিশে এসির বক্স রাখার জায়গা। ওই বক্সের উপরেই পোষা বিড়াল ছানাটি আটকা। দুইদিন ধরে ছানাটি উপরে উঠা কিংবা নিচে নামার-সব চেষ্টাই করলো। গেরস্তও উদ্ধারে কম চেষ্টায় করলো না।

কিন্তু শত চেষ্টায়ও ছানাটি উদ্ধার করা গেলো না। স্থানীয়রা বিড়াল ছানাটিকে বিপদে দেখে চুপ করে থাকতে পারেনি।

শেষমেষ খবর দেওয়া হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে। তারা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে বিভিন্ন কৌশল অবলম্বন করে বিড়ালটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হন।
এরপর আনুষ্ঠানিকভাবে ওই পোষা বিড়ালটি মালিকের কাছে বুঝিয়ে দেওয়া হয়।

শনিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ঘটনাটি ঘটেছে নগরের জামালখান মোড়ের অর্কিট কমিউনিটি সেন্টার এলাকায়।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক পূর্ণচন্দ্র মূৎসুদ্দি বাংলানিউজকে বলেন, দুপুর ১টার দিকে খবর পেয়ে নন্দনকানন থেকে চার সদস্যের একটি টিম গিয়ে বিড়াল ছানাটি উদ্ধার করা হয়। বিড়াল ছানাটি এমন একজায়গায় আটকে ছিল, যেখানে সাধারণ মানুষের ওই পর্যন্ত পৌঁছা সম্ভব নয়। প্রায় এক ঘণ্টা চেষ্টায় বিড়াল ছানাটিকে উদ্ধার করে মালিকের কাছে ফিরিয়ে দেই।

মানুষ হোক আর যে কোনো ধরনের প্রাণীই হোক না কেন, যেকোনো  জীবন রক্ষাকে ফায়ার সার্ভিসের কর্মীরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে উদ্ধারের চেষ্টা চালান বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

পোষা বিড়াল ছানাটির মালিক জয়দীপ্ত নাথ। যিনি নগরের বেসরকারি একটি ইউনিভিার্সিটিতে পড়ালেখা করেন। বাংলানিউজকে তিনি বলেন, বিড়াল ছানাটি আমার অনেক প্রিয়। গত ২০ সেপ্টেম্বর জানালা দিয়ে হঠাৎ নিচে পড়ে কর্নিশে আটকে পড়ে বিড়াল ছানাটি। কয়েকজন মানুষ অনেক চেষ্টার পরও ছানাটিকে উদ্ধার করতে পারিনি। পরে আজকে দুপুরে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এটি উদ্ধার করে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।