ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পাঁচ টাকায় ১ লিটার বিশুদ্ধ পানি জামালখানে!

আল রাহমান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
পাঁচ টাকায় ১ লিটার বিশুদ্ধ পানি জামালখানে! জামালখান মোড়ে এ মেশিন থেকে ৫ টাকায় বিশুদ্ধ দেওয়া হবে গ্রাহকদের

চট্টগ্রাম:  মাত্র পাঁচ টাকায় ১ লিটার বিশুদ্ধ পানি। জাপানি প্রযুক্তিতে চট্টগ্রাম ওয়াসার পানিকে ফিল্টারিংয়ের মাধ্যমে গরম ও শীতল করে গ্রাহক পর্যায়ে সরবরাহ করা হবে।

বেসরকারি সহযোগিতায় বিশুদ্ধ পানি সরবরাহের উদ্যোগটি নিয়েছেন ২১ নম্বর জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন। এটিএম বুথের আকারের মেশিনটি শুক্রবার (২১ সেপ্টেম্বর) পরীক্ষামূলকভাবে চালু করে দেখা হয়েছে।

আরও খবর>>
** 
জামালখানে ৫৭০ বর্গফুটের পোড়ামাটির ম্যুরাল উদ্বোধন
** ৫৬০ বর্গফুটে ২০ মনীষীর টাইলস ম্যুরাল শ্রীকান্তের

তিনি বাংলানিউজকে বলেন, পানিবাহিত রোগের প্রাদুর্ভাব থেকে জামালখান ওয়ার্ডের মানুষকে রক্ষা করতে বিশুদ্ধ পানির ব্যবস্থা করার বিষয়টি মাথায় আসে। একপর্যায়ে একজন তরুণ শুভাকাঙ্ক্ষীর সহযোগিতায় জামালখান মোড়ে জাপানি প্রযুক্তির একটি ফিল্টারিং মেশিন বসানোর ব্যবস্থা করেছি।

যেখানে ওয়াসার পানি ফিল্টারিং করে শীতল ও গরম অবস্থায় গ্রাহক পর্যায়ে সরবরাহ করা হবে।

প্রকল্পটি অলাভজনক উল্লেখ করে শৈবাল দাশ সুমন বলেন, বিদ্যুৎ বিল, ওয়াসার পানির বিল, মেশিন রক্ষণাবেক্ষণ ও জনবল খাতের ব্যয় হিসাব করে নামমাত্র মূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ করবো আমরা। প্রাথমিক পর্যায়ে প্রতি লিটার পানি ৫ টাকায় দিতে পারবো। যার মান বাজারে বোতলজাত পানির চেয়ে কোনো অংশে কম হবে না। আশাকরি, পথচারী, গৃহিণীসহ আশপাশের লোকজন বাসা-বাড়ি থেকে খালি বোতল নিয়ে আসলে আমরা চাহিদানুযায়ী পানি সরবরাহ করতে পারবো। পথচারীদের জন্যও বিশেষ ব্যবস্থা রাখার ইচ্ছে আছে।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
এআর/টিসি          

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।