[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হলেন আরশেদুল আলম বাচ্চু

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২১ ৬:১১:৩৩ পিএম
এমইএস কলেজ ছাত্র সংসদের জিএস আরশেদুল আলম বাচ্চু।

এমইএস কলেজ ছাত্র সংসদের জিএস আরশেদুল আলম বাচ্চু।

চট্টগ্রাম: জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশনে যোগ দিতে ৬ দিনের সরকারি সফরে নিউইয়র্কের পথে লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে তার সফরসঙ্গী হিসেবে যোগ দিয়েছেন ওমর গণি এমইএস কলেজ ছাত্র সংসদের জিএস আরশেদুল আলম বাচ্চু।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টা ২৪ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট বিজি-০০১ যোগে প্রধানমন্ত্রীর সঙ্গে নিউইয়র্কের উদ্দেশে লন্ডনের পথে রওনা হন তিনি।

লন্ডনের স্থানীয় সময় ৩টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে। হিথ্রো বিমানবন্দরে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের স্বাগত জানাবেন যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন।

লন্ডনে দুদিনের যাত্রাবিরতির পর প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা রোববার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টা ৫০ মিনিটে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটযোগে নিউইয়র্কের উদ্দেশে লন্ডন ছাড়বেন। ওই দিন স্থানীয় সময় ১টা ৪০ মিনিটে নিউইয়র্কের লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দর, নিউ জার্সিতে পৌঁছানোর কথা ফ্লাইটটির।

বিমানবন্দরে তাদের স্বাগত জানাবেন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মাদ জিয়াউদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের সুশোভিত মোটর শোভাযাত্রা সহযোগে নিউইয়র্কের গ্রান্ড হায়াত হোটেলে নিয়ে যাওয়া হবে। যুক্তরাষ্ট্র সফরকালে তারা সেখানেই অবস্থান করবেন।

অন্যান্য বারের মত এবারও সাধারণ অধিবেশনে ভাষণের পরের দিন শুক্রবার (২৮ সেপ্টেম্বর) জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের নিউইয়র্ক কার্যালয়ে প্রেস ব্রিফিং করবেন প্রধানমন্ত্রী।

ওই দিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা ইত্তেহাদ এয়ারওয়েজের একটি বিমানযোগে ঢাকার উদ্দেশে যুক্তরাষ্ট্র ছাড়বেন।

লন্ডনে যাত্রাবিরতি দিয়ে ১ অক্টোবর সকালে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে  তাদের।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa