ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

`বাবার মতো শিক্ষার্থীদের পাশে থাকতে চাই’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
`বাবার মতো শিক্ষার্থীদের পাশে থাকতে চাই’ `বাবার মতো শিক্ষার্থীদের পাশে থাকতে চাই’

চট্টগ্রাম: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির মতো সারাজীবন শিক্ষার্থীদের পাশে থাকতে চান বলে জানিয়েছেন তার পুত্র ও সানোয়ারা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টায় সানোয়ারা ইসলাম ট্রাস্টের প্রতিষ্ঠিত ও পরিচালিত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মুজিবুর রহমান বলেন, জ্ঞান চর্চার পাশাপাশি শিক্ষার্থীদের সত্যিকারের মানুষ হতে হবে।

মানসম্মত শিক্ষা অর্জনের জন্য ভাল শিক্ষা প্রতিষ্ঠানের বিকল্প নেই। বর্তমান সরকারের আমলে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে মানসম্মত অবকাঠামো ভিত্তি ও ডিজিটাল শিক্ষাব্যবস্থায় গড়ে তোলা হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার মানসম্মত শিক্ষা দিয়েছেন। আমার বাবা ব্যক্তিগত উদ্যোগে অনেক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত করেছেন। শিক্ষার জন্য তিনি যে অবদান রেখেছেন তা অবিস্মরনীয়। এখন সবার দায়িত্ব হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ঠিকভাবে পরিচালনা করা। বাবার পথ অনুসরণ করে আমি নিজ উদ্যোগে হাজেরা তজু স্কুল এন্ড কলেজ ও চিটাগাং কিন্ডারগার্টেন স্কুল প্রতিষ্ঠা করি।  

উপস্থিত ছিলেন, চান্দগাঁও ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ, হাজেরা-তজু বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. দবির উদ্দিন খাঁন, নাজমুল হক (নজু), হাজেরা-তজু বিশ্ববিদ্যালয় কলেজ উপাধ্যক্ষ কুতুব উদ্দিন, দিলোয়ারা জাহান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মারুফুল ইসলাম, সানোয়ারা বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল মনছুর, হাজেরা তজু স্কুল এন্ড কলেজ প্রধান শিক্ষক সজল কুমার দত্ত, চিটাগাং কিন্ডারগার্টেন এর প্রধান শিক্ষক ফাতেমা ইয়াছমিন প্রমুখ।  

চিটাগাং কিন্ডারগার্টেনের ৩০ জন, হাজেরা তজু স্কুল এন্ড কলেজের ২৮ জন ও সানোয়ারা ইসলাম বালক উচ্চ বিদ্যালয়ের ৩৯ জন সহ সর্বমোট ৯৭ জন শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তির টাকা প্রদান করা হয়।  

অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী শিক্ষক আয়েশা তানজিনা ও কামরুনন্নেছা এ্যানি।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।