ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রবি-দৃষ্টি বিতর্কে কলেজিয়েট ও মুসলিম হাইস্কুল

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
রবি-দৃষ্টি বিতর্কে কলেজিয়েট ও মুসলিম হাইস্কুল বক্তব্য দেন লিটল জুয়েলস স্কুলের অধ্যক্ষ দিলরুবা আহমেদ

চট্টগ্রাম: রবি দৃষ্টি ডিবেট চ্যাম্পিয়নশিপের স্কুল পর্বের সেমি ফাইনাল বুধবার (১৯ সেপ্টেম্বর) শিল্পকলা একাডেমি গ্যালারিতে অনুষ্ঠিত হয়।

কলেজিয়েট স্কুল চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়কে এবং হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজকে পরাজিত করে সরকারি মুসলিম হাইস্কুল ফাইনালে উত্তীর্ণ হয়।

প্রতিযোগিতা শুরুর আগে আলোচনা সভা দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন লিটল জুয়েলস স্কুলের অধ্যক্ষ দিলরুবা আহমেদ। অতিথি ছিলেন ফ্ল্যামিংগো ট্যুরস অ্যান্ড ট্রাভেলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরহাদ গণী নয়ন, সাবেক বিতার্কিক ডা. মাসুদ রানা, রবি আজিয়াটা লিমিটেডের এরিয়া সেলস ম্যানেজার জিতেন ভট্টাচার্য ও মাছরাঙা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শাহাদাত হোসাইন।
 

বক্তব্য দেন দৃষ্টি চট্টগ্রামের সিনিয়র সহ সভাপতি সাইফ চৌধুরী, সাধারণ সম্পাদক সাবের শাহ, যুগ্ম সম্পাদক সাইফুদ্দিন মুন্না, প্রতিযোগিতার যুগ্ম সমন্বয়কারী শমিক বড়ুয়া ও সাদমান সাকিব জিসান।

দিলরুবা আহমেদ বলেন, বিতর্ক হলো একটি বিষয়কে সুন্দর ভাবে উপস্থাপন করা। বিতর্ক হলো একটি শিল্প। এতে হারা বা জেতা মুখ্য বিষয় নয়, অংশগ্রহণই প্রধান।  

তিনি বলেন, দৃষ্টি চট্টগ্রামের মতো সংগঠনগুলো চট্টগ্রামের ভাবমূর্তি উন্নয়নে কাজ করে যাচ্ছে।

ফরহাদ গণী নয়ন দৃষ্টির আগামী ইংরেজি বিতর্ক প্রতিযোগিতায় সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়ে সম্মানিত শিক্ষকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, স্কুলভিত্তিক সহপাঠ্যক্রমিক কার্যক্রমের চর্চা বৃদ্ধি করুন। এতে যেমন শিক্ষার্থীদের আত্মবিশ্বাস আর সৃজনশীলতা বাড়বে একইসঙ্গে তারা ভুল পথের হাতছানি থেকে দূরে থাকবে।

স্কুল বিতর্কের ২৬তম এ আয়োজনে চট্টগ্রামের ৪২টি স্কুল, ১৫তম বিশ্ববিদ্যালয় বিতর্কে দেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ের ৩২টি এবং ১৬তম কলেজ বিতর্কে ১৮টি কলেজসহ ৭৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৯২টি বিতর্ক দল অংশ নিচ্ছে। ১০দিন ব্যাপী প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান শনিবার (২২ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
এআর/টিসি          

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।