ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ধর্মঘটের ‘আল্টিমেটাম’ ফিরিয়ে নিলেন পরিবহন মালিকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
ধর্মঘটের ‘আল্টিমেটাম’ ফিরিয়ে নিলেন পরিবহন মালিকরা পরিবহন মালিকদের সঙ্গে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের বৈঠক। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: প্রশাসনের আশ্বাসে পরিবহন ধর্মঘটের ‘আল্টিমেটাম’ ফিরিয়ে নিয়েছেন জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নেতারা। বুধবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে বিভাগীয় কমিশনার কার্যালয়ে বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান ও জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান নেতারা।

দুপুর ২টার দিকে বিভাগীয় কমিশনার কার্যালয়ের কনফারেন্স রুমে এ বৈঠক শুরু হয়। এতে ১৯৮৩ সালের আইনের সঙ্গে সামঞ্জস্য রেখে মোটর ভিহিক্যাল অধ্যাদেশ ২০১৭-১৮ প্রণয়ন, সহজ শর্তে ড্রাইভিং লাইসেন্স প্রদান, যানবাহনের কাগজ হালনাগাদ করার সময় জরিমানা মওকুফ, বিআরটিএ ও ট্রাফিক বিভাগের ‘হয়রানি’ বন্ধসহ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের ৬ দফা দাবি নিয়ে আলোচনা হয়।

এ সময় বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান ও জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন পরিবহন মালিকদের যৌক্তিক দাবি পূরণে সরকারের ঊর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে এসব দাবি পৌঁছে দেওয়ার আশ্বাস দেন। প্রশাসনের আশ্বাসের পর পরিবহন ধর্মঘটের ‘আল্টিমেটাম’ ফিরিয়ে নেওয়ার ঘোষণা দেন চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদ।

বিষয়টি নিশ্চিত করে আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, গাড়ির ফিটনেস ও পারমিট নবায়নে হয়রানি বন্ধসহ ৬ দফা দাবি পূরণে সোমবার (১৭ সেপ্টেম্বর) ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলাম আমরা। আল্টিমেটামের শেষ দিন প্রশাসনের পক্ষ থেকে দাবি পূরণে আশ্বাস দেওয়ায় পরিবহন ধর্মঘটের আল্টিমেটাম ফিরিয়ে নিয়েছি। যানবাহন যথারীতি চলবে।

বৈঠকে উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাশহুদুল কবীর, বিআরটিএ চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মো. শহীদুল্লাহ, জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের কার্যকরী সভাপতি জহুর আহম্মদ, সিনিয়র সহ-সভাপতি কফিল উদ্দিন, সহ-সভাপতি মাহবুবুল হক মিয়া, অতিরিক্ত মহাসচিব গোলাম রসূল বাবুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।