ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পটিয়ার ওসির বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
পটিয়ার ওসির বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ

চট্টগ্রাম: পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নেয়ামত উল্লাহর বিরুদ্ধে আদালতের আদেশ ইচ্ছেকৃতভাবে না মানার অভিযোগ উঠেছে।

একটি মামলায় তদন্ত প্রতিবেদন জমা দিতে চারবার আদেশের পরও প্রতিবেদন না দেওয়ায় বিলম্বের ব্যাখ্যাসহ তদন্ত প্রতিবেদন দিতে পঞ্চমবারের মতো আদেশ দিয়েছিলেন আদালত।

সবমিলিয়ে মামলা দায়েরের পর থেকে এ পর্যন্ত ১২টি তারিখ প্রতিবেদন প্রাপ্তির জন্য রাখা হয়।

এরপরও তদন্ত প্রতিবেদন না দেওয়ায় মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শহীদুল্লাহ কায়সারের আদালত পটিয়া থানার ওসিকে শোকজ করেছেন বলে আদালত সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, আদালতের আদেশ ইচ্ছেকৃতভাবে অবজ্ঞার কারণে তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থাসহ বিভাগীয় মামলা দায়ের করার আদেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে তিনদিনের মধ্যে ওসিকে কারণ দর্শানোর আদেশ দেয়া হয়েছে।

একই সাথে মামলার তদন্তের দায়িত্ব থেকে পটিয়া থানাকে অব্যাহতি দিয়ে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিল করা আদেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট পরিদর্শক বিজন কুমার বড়ুয়া বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করলেও বিস্তারিত জানাতে অপারগতা প্রকাশ করেন।

এ বিষয়ে জানতে চাইলে পটিয়া থানার ওসি শেখ মো. নেয়ামত উল্লাহ বাংলানিউজকে বলেন, ‘প্রতিবেদন দেওয়ার দায়িত্ব তদন্তকারী কর্মকর্তার। এ মামলার তদন্ত কর্মকর্তা এসআই কামাল হোসেন। কেন এতোদিন প্রতিবেদন দেননি সেটা তিনি জবাব দেবেন। আদালত আমাকে শোকজ করলে আমি আমার বক্তব্য তুলে ধরবো ’

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।