ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে ‘সার্টিফিকেট কোর্স অন কাস্টমস ম্যানেজমেন্ট’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
সিআইইউতে ‘সার্টিফিকেট কোর্স অন কাস্টমস ম্যানেজমেন্ট’ সার্টিফিকেট কোর্স অন কাস্টমস ম্যানেজমেন্ট চালু সিআইইউতে

চট্টগ্রাম: জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)ও নগরীর বেসরকারী চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) যৌথ উদ্যোগে চালু হলো বহুল প্রত্যাশিত ‘সার্টিফিকেট কোর্স অন কাস্টমস ম্যানেজমেন্ট’।

সম্প্রতি সিআইইউর জামালখানস্থ ক্যাম্পাসে অনুষ্ঠিত কোর্সটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কাস্টমস হাউসের কমিশনার ড এ কে ম নুরুজ্জামান এবং  সভাপতিত্ব করেন সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিআইইউ বিজনেস স্কুলের ডিন ড. মো. নাঈম আব্দুল্লাহ।

স্বাগত বক্তব্য দেন সিআইইউর বিজনেস স্কুলের অধ্যাপক ড. এমএম নুরুল আবসার নাহিদ। সঞ্চালনায় ছিলেন সিআইইউর হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান ও সার্টিফিকেট কোর্সটির প্রোগ্রাম কোর্ডিনেটর ড. ইমন কল্যাণ চৌধুরী।

 ২০১৭ সালের ৯ই ডিসেম্বর এনবিআর এবং সিআইইউর মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্বারকের আলোকে ৫০ ঘন্টা মেয়াদের এই কোর্সটি চালু করা হয়। এতে বিভিন্ন করপোরেট হাউসের নির্বাহীবৃন্দ অংশগ্রহণ করন।
 
ড এ কে এম নুরুজ্জামান বলেন, অভ্যন্তরীন সম্পদ আহরণের ক্ষেত্রে অভীষ্ট লক্ষ্য অর্জন করা কঠিন হবে।  যদি এর সাথে যারা জড়িত তাদের সংশ্লিষ্ট বিধি-বিধান সম্পর্কে  ধারণা না থাকে। তাই এধরনের কোর্স চালু করা একটি ভালো উদ্যোগ।  

উপস্থিত ছিলেন সিআইইউর গ্রন্থগারিক ড. জিল্লুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আনজুমান বানু লিমা, সহকারী অধ্যাপক রাহাত বারী তুহিন, সিআইইউর ব্যবসায় অনুষদের ব্যবস্থাপক মোহাম্মদ রাসেল ইউসুফী, চট্টগ্রাম কাস্টমস হাউসের কর্মকর্তা এবং সিআইইউর এমবিএ’র শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।