ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অসন্তোষ থাকলে জানান, ব্যবস্থা নেবো

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
অসন্তোষ থাকলে জানান, ব্যবস্থা নেবো বক্তব্য দেন তারিকুল আলম। ছবি: সোহেল সরওয়ার

সীতাকুণ্ড থেকে: উপজেলা প্রশাসনের আওতাধীন সরকারি দফতরে সেবা পেতে কোনো অভিযোগ বা অসন্তোষ থাকলে তা সরাসরি জানানোর আহ্বান জানিয়েছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম। অভিযুক্ত দফতরের কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দেন তিনি।

সোমবার (১৭ সেপ্টেম্বর) সীতাকুণ্ড উপজেলার বহুমাত্রিক সম্ভাবনা ও উন্নয়ন নিয়ে বাংলানিউজ আয়োজিত গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।

বাংলানিউজের চট্টগ্রাম ব্যুরো এডিটর তপন চক্রবর্তী অনুষ্ঠানটি পরিচালনা করেন।

বক্তব্য দেন মো. কামরুজ্জামান।  ছবি: উজ্জ্বল ধরতারিকুল আলম বলেন, সরকারি নির্দেশনায় জনবান্ধব প্রশাসন গড়তে আমরা কাজ করছি।

জনগণের দুয়ারে সরকারি সেবা পৌঁছে দিচ্ছি। তবে অনেক সময় অভিযোগ আসে। অনেকে আমাদের সেবা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। সীতাকুণ্ডে কোনো সেবা পেতে হায়রানি হলে সরাসরি আমাকে জানান, দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেবো।

তিনি বলেন, ভৌগলিক অবস্থানের কারণে সীতাকুণ্ড এখন দেশের অন্যতম গুরুত্বপূর্ণ এলাকা। তাই সরকার এ এলাকার উন্নয়নে বিশেষ বিশেষ প্রকল্প ও পদক্ষেপ নিচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্পসহ সবক্ষেত্রে অগ্রগতি হচ্ছে। দারিদ্রতার হার কমছে, শিক্ষার হার বাড়ছে। এজন্য এখানের রাজনৈতিক নেতাদের ধন্যবাদ। তারা প্রশাসনের কাছে অন্যায় ‘আবদার’ করেন না।

সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান বলেন, সেবা প্রাপ্তির ক্ষেত্রে বড় বিষয় হচ্ছে আমার সেবা আমি নিচ্ছি কী না। অনেকে সেবা পেতে দালালের সাহায্য নেন। এতেই দুর্ভোগে পড়েন। এ জন্য আমাদের মানসিকতা পরিবর্তন করতে হবে। নিজের সেবার জন্য নিজেকে আসতে হবে।

তিনি বলেন, আমাদের সব ভূমি অফিসই এখন ডিজিটাল। এখানে নিয়মের বাইরে কিছু করার সুযোগ একেবারে কম। এরপরেও কোনো সমস্যা হলে জানান। আমার দরজা সবার জন্য খোলা।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad