[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

সীতাকুণ্ডে নারীদের কর্মসংস্থান সৃষ্টির আহ্বান

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৭ ১:৩৭:২৮ পিএম
অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রাণী সাহা। ছবি: উজ্জল ধর

অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রাণী সাহা। ছবি: উজ্জল ধর

সীতাকুণ্ড থেকে: সীতাকুণ্ডে যেসব শিল্পাঞ্চল হচ্ছে, সেখানে নারীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেওয়ার আহ্বান জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) শম্পা রাণী সাহা।

সোমবার (১৭ সেপ্টেম্বর) সীতাকুণ্ড উপজেলার বহুমাত্রিক সম্ভাবনা ও উন্নয়ন নিয়ে বাংলানিউজ আয়োজিত গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন। 

বাংলানিউজের চট্টগ্রাম ব্যুরো এডিটর তপন চক্রবর্তী অনুষ্ঠানটি পরিচালনা করেন।

প্রতিমুহূর্তের খবর আমরা বাংলানিউজ থেকে দেখতে পাই উল্লেখ করে শম্পা রাণী সাহা বলেন, শিক্ষা ও যোগ্যতার ভিত্তিতে নারীরা এগিয়ে চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপ্রেরণায় এটি সম্ভব হয়েছে। যিনি নারীর উন্নয়নে কাজ করছেন। 

উন্নয়নের প্রধান শর্ত নিরাপত্তা উল্লেখ করে তিনি আরও বলেন, সীতাকুণ্ড উন্নয়নের মাধ্যমে এগিয়ে চলছে। নিরাপত্তার কারণে এ উন্নয়ন সম্ভব হচ্ছে। সীতাকুণ্ড মডেল থানার পুলিশ সদস্যদের ২৪ ঘণ্টা নিরাপত্তার কারণে এটি পূর্ণতা পেয়েছে। সেবার মনোভাব দিয়ে পুলিশ কাজ করে যাচ্ছে। সকল জনগণের পাশাপাশি নারী ও শিশুদের নিরাপত্তায় থানায় আলাদা অফিসার রয়েছে। যেকোন স্থান থেকে ৯৯৯ নাম্বারে ফোন করলেই জনগণের নিরাপত্তায় কাজ করছে। স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতায় সীতাকুণ্ডে ব্যাপক পরিবর্তন হচ্ছে।

সন্ত্রাস, মাদক ও ইভটিজিংমুক্ত সীতাকুণ্ড গড়তে সকলের সহযোগিতাও কামনা করেন পুলিশের এ কর্মকর্তা।

সীতাকুণ্ডের সার্বিক সমস্যা, সংকট, সম্ভাবনা ও উন্নয়ন নিয়ে আয়োজিত গোলটেবিলে উপস্থিত আছেন সংসদ সদস্য দিদারুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তারিকুল আলম, সহকারী কমিশনার ভূমি মো. কামরুজ্জামান, সীতাকুণ্ড পৌরসভার প্যানেল মেয়র জুলফিকার আলী শামীম, সীতাকুণ্ড প্রেস ক্লাব সভাপতি সেকান্দার হোসেন, সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্তী, বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীরসহ বিভিন্ন শ্রেণি-পেশার দায়িত্বশীলরা। 

রোববার (১৬ সেপ্টেম্বর) ‘সম্ভাবনা ও উন্নয়ন’ নিয়ে বাংলানিউজ টিম সীতাকুণ্ডে সরেজমিন প্রতিবেদন তৈরির পর এ গোলটেবিল আলোচনার আয়োজন করা হচ্ছে।

পুরো অনুষ্ঠানটি লাইভ দেখানো হচ্ছে বাংলানিউজের ফেসবুক পেজে।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এসবি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   সীতাকুণ্ড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa