[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

আট বছরে ১০০ কোটি টাকার উন্নয়ন বাঁশবাড়ীয়ায়

সুবল বড়ুয়া, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৭ ১২:৩৯:৫৬ পিএম
চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীর। ছবি: সোহেল সরওয়ার

চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীর। ছবি: সোহেল সরওয়ার

সীতাকুণ্ড থেকে: অবকাঠামো উন্নয়ন, বেড়িবাঁধ, সড়ক, কালভার্ট, ড্রেন নির্মাণ, সিসি ক্যামেরা স্থাপনসহ আট বছরে সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়ীয়া ইউনিয়নে ১০০ কোটি টাকারও বেশি উন্নয়ন কাজ হয়েছে।

সীতাকুণ্ডের বাঁশবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীর বাংলানিউজকে এসব কথা বলেন।

৩৬ দশমিক ০৫ বর্গকিলোমিটার আয়তনের বাঁশবাড়ীয়া ইউনিয়নের নয়টি ওয়ার্ডে ভোটার রয়েছে ২৩ হাজার ৩ জন।

বাঁশবাড়ীয়া ইউনিয়নের নয়টি ওয়ার্ডেই উন্নয়নের কথা তুলে ধরে মো. শওকত আলী জাহাঙ্গীর বলেন, দক্ষিণ বাঁশবাড়ীয়ায় ৪১ কোটি টাকা ব্যয়ে বেড়িবাঁধ নির্মাণের কাজ চলছে। এছাড়া অলি অর্পণা সড়ক, বোরহান উদ্দিন সড়ক, নুরুল হক সড়ক, মুফতি মনু আলম সড়ক, আকিলপুর সড়কসহ আর বেশ কয়েকটি সড়কে উন্নয়নকাজ করা হয়েছে। কর্মসংস্থানের জন্য ভ্যানগাড়ি ও সেলাই মেশিন বিতরণ, হুইল চেয়ার, বিজিডির আওতায় প্রতিমাসে ১০০ জনকে ৩০ কেজি করে চাল বিতরণ করা হয়। বাঁশবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ে ৪ কোটি টাকা ব্যয়ে ৪ তলা ভবন নির্মাণের কাজ চলছে। শিগগরিই আর আর টেক্সটাইল বিদ্যালয়ের ৪ তলা ভবন নির্মাণকাজ শুরু হবে। বাঁশবাড়ীয়া ইসলামীয়া দাখিল মাদরাসার একতলা ভবন সম্প্রসারণ করা হয়েছে।

আওয়ামী লীগ সরকারের এরূপ উন্নয়নযজ্ঞ চলমান থাকলে মধ্যম আয়ের নয় উন্নত দেশে পরিণত হবে উল্লেখ করে বাঁশবাড়ীয়া ইউপি চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীর বলেন, সরকারের ধারাবাহিকতা বজায় থাকলে আগামীতে বাঁশবাড়ীয়া ইউনিয়নে আর কোন কাঁচা সড়ক থাকবে না। বাঁশবাড়ীয়ায় ভারী শিল্প ও হালকা শিল্প দুটিই রয়েছে। এরমধ্যে ইউনিটেক্স, এমএম জুট মিল, বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস, আরআর টেক্সটাইল, মাওলানা ইস্পাত, কেআর জুট অটোমেশিন অ্যান্ড ইঞ্জিনিয়ারিংসহ নানা শিল্পাঞ্চল রয়েছে। এসব শিল্প কারখানা দেশের অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রাখছে। ইতিমধ্যে বেশ কয়েকটি শিল্প গ্রুপ উৎপাদনে নেমেছে এবং আরও একাধিক শিল্প গ্রুপ উৎপাদনের অপেক্ষায় রয়েছে। এসব শিল্পগ্রুপকে নানা কারখানা স্থাপনের জন্য স্থানীয়রা নিজ ইচ্ছায় জায়গা দিচ্ছেন। এসব কারখানায় স্থানীয়দের চাকরির সুযোগ দিতে হবে।

পাশাপাশি বাঁশবাড়ীয়ায় যে সমস্ত রুগ্ন/বন্ধ থাকা মিল রয়েছে, সেগুলো খুলে দেওয়ারও দাবি জানান এ জনপ্রতিনিধি।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এসবি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   সীতাকুণ্ড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db