[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

মেডিকেল বিশ্ববিদ্যালয় পেয়ে খুশি সীতাকুণ্ডের মানুষ

সরওয়ার কামাল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৬ ১১:৪৮:৪০ পিএম
চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় পেয়ে খুশি সীতাকুণ্ডের মানুষ। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় পেয়ে খুশি সীতাকুণ্ডের মানুষ। ছবি: বাংলানিউজ

সীতাকুণ্ড থেকে: ‘চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ঠিকানা সীতাকুণ্ডের ফৌজদারহাটে। এটা বলতে গিয়ে নিজে গর্ববোধ করি। নিজের এলাকায় এ অঞ্চলের একমাত্র মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে এটা কখনো ভাবিনি’। এভাবেই নিজের অনুভূতি বলছিলেন সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাট এলাকার বাসিন্দা মো. কফিল উদ্দিন।

রোববার (১৬ সেপ্টেম্বর) সকালে সলিমপুর ইউনিয়নের ফৌজদারহাটে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় এলাকায় বাংলানিউজের সঙ্গে কথা হয় মো. কফিল উদ্দিনের।

পঞ্চাশোর্ধ্ব মো. কফিল উদ্দিন বলেন, আমার বাড়ির খুব কাছেই হচ্ছে এ মেডিকেল বিশ্ববিদ্যালয়। আমরা কখনও এ এলাকায় মেডিকেল বিশ্ববিদ্যালয় দা্বিও জানাইনি কিন্তু পেয়ে গেলাম। আমরা সীতাকুণ্ডবাসী কখনও কল্পনাও করিনি। সরকারকে ধন্যবাদ চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় এখানে স্থাপন করায়। বলতে ভালো লাগে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ঠিকানা সীতাকুণ্ড।

বিআইটিআইডির একাংশে চলছে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম। ছবি: বাংলানিউজ

চট্টগ্রামে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি ছিল দীর্ঘদিনের। মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে সরকার নীতিগত সিদ্ধান্ত নিলেও কোথায় স্থাপন হবে এ বিশ্ববিদ্যালয় তা নিয়ে ছিল বহু জল্পনা-কল্পনা। এমনকি ২০১৭ সালের শুরুর দিকে সংসদে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন পাস ও পরে এপ্রিলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ দেওয়া হলেও এ বিশ্ববিদ্যালয় কোথায় হচ্ছে তা নিয়ে ধোঁয়াশায় ছিল চট্টগ্রামবাসী। এর আগে বিভিন্ন সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ এলাকায় মেডিকেল বিশ্ববিদ্যালয় করার প্রক্রিয়া শোনা যায়।

গত ২৫ জুলাই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে সলিমপুর ফৌজদারহাটস্থ বক্ষব্যাধি হাসপাতাল ক্যাম্পাসের ২৩.৯২ একর (প্রায় ২৪ একর) জায়গায় চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে অনুমোদন পাওয়ার কথা জানায় মন্ত্রণালয়।

সীতাকুণ্ডের ফৌজদারহাটে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন হওয়ায় একই অনুভূতি জানালেন স্থানীয় সংসদ সদস্য দিদারুল আলম।

তিনি বাংলানিউজকে বলেন, ফৌজদারহাটে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ আমরা। এটা সীতাকুণ্ডসহ চট্টগ্রামবাসীর জন্য শেখ হাসিনার সরকারের উপহার মনে করি।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   সীতাকুণ্ড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa