ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শাহ আমানতে আরও ৭ কেজি স্বর্ণ 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
শাহ আমানতে আরও ৭ কেজি স্বর্ণ 

চট্টগ্রাম: বন্দরনগরী চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যাংকক ছেড়ে আসা রিজেন্ট এয়ারওয়েজের অপর একটি ফ্লাইট থেকে ৭ কেজি স্বর্ণ জব্দ করেছে কাস্টমস। 

রোববার (১৬ সেপ্টেম্বর) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে এয়ারক্র্যাফ্টের একটি আসনের কুশন থেকে এসব স্বর্ণ জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ৩ কোটি টাকা।

  

আরও খবর>>
** 
ফ্রাইপ্যানের হাতলে সোয়া কেজি স্বর্ণ

বিমানবন্দর কাস্টমের সহকারী কমিশনার মো. মাহবুবুর রহমান বাংলানিউজকে জানান, ব্যাংকক ছেড়ে আসা ফ্লাইটটি চট্টগ্রাম হয়ে ঢাকা যায়। বিমানবন্দরে অবতরণের পর চট্টগ্রামের যাত্রীরা নেমে যান।

 

এরপর গোপন সংবাদের ভিত্তিতে ফ্লাইটটিতে অভিযান চালানো হয়। এ সময় সেখানে একটি আসনের কুশনের ভেতর ৬০ পিস সোনার বার পাওয়া যায়, যার মোট ওজন ৬ কেজি ৯৯৮ গ্রাম।

শাহ আমানত বিমানবন্দরে রিজেন্ট এয়ারওয়েজের স্টেশন ইনচার্জ রওশন আরা চৌধুরী বাংলানিউজকে জানান, রিজেন্ট এয়ারওয়েজের ফ্লাইট আর এক্স ৭৮৭ এর ১৬ ডি আসনের নিচ থেকে থেকে পরিত্যক্ত অবস্থায় স্বর্ণের বারগুলো উদ্ধার হয়েছে। ব্যাংকক থেকে রওনা দিয়ে বিকেল সাড়ে ৩টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি। ১২৬ আসনের উড়োজাহাজ থেকে চট্টগ্রামের যাত্রী নেমে যাবার পর ঢাকাগামী ১৬ জন যাত্রী অনবোর্ড ছিলেন। এ সময় রিজেন্টের ক্লিনাররা ফ্লাইটের খালি আসনগুলো পরিষ্কার করতে গেলে ওই আসনের নিচে একটি হলুদ ব্যাগ খুঁজে পায়। ব্যাগের মালিক খুঁজে না পাওয়ায় তাদের সন্দেহ হয়। তারপর ব্যাগ পরখ করে বুঝতে পারেন ভেতরে অবৈধ কিছু আছে। সঙ্গে সঙ্গে রিজেন্ট কর্মকর্তা ব্যাগটি কাস্টমস কর্তৃপক্ষকে হস্তান্তর করেন।

এর আগে সকালে শাহ আমানত বিমানবন্দরে একটি ফ্লাইট থেকে সোয়া কেজি স্বর্ণ জব্দ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।