ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভ্যাকসিনে ৬০০ টাকা বেশি, ১০ হাজার টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৮
ভ্যাকসিনে ৬০০ টাকা বেশি, ১০ হাজার টাকা জরিমানা নির্ধারিত মূল্যের চেয়ে বেশি নেওয়া জরিমানা

চট্টগ্রাম: ভ্যাকসিনে ৬০০ টাকা বেশি নেওয়ায় ক্রেতার অভিযোগের প্রেক্ষিতে ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (৫ সেপ্টেম্বর) অধিদফতরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ জরিমানা করেন।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, নগর পুলিশের সহযোগিতায় চান্দগাঁও, পাঁচলাইশ ও চকবাজার থানা এলাকায় তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করি।

এ সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল গেট এলাকায় সার্ভেরিক্স (Cervarix) নামের ভ্যাকসিনের নির্ধারিত দাম ২ হাজার ১০০ টাকার পরিবর্তে ২ হাজার ৭০০ টাকা নেওয়া হয়েছে ভোক্তার এমন অভিযোগের প্রেক্ষিতে ভ্যাকসিন হোমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

এ ছাড়া বহাদ্দারহাট এলাকার আল-ম‌দিনা স্টোরকে পণ্যের মোড়‌কে প্রয়োজনীয় তথ্যাদি না থাকায় ২০ হাজার টাকা এবং জিই‌সি মো‌ড়ের হক ফা‌র্মে‌সি‌কে বিক্রয়‌ নি‌ষিদ্ধ ভারতীয় যৌন উ‌ত্তেজক ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য রাখায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় ৫ হাজার টাকার ওষুধ আটক করা হ‌য়ে‌ছে।

অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী প‌রিচালক বিকাশ চন্দ্র দাস বা‌য়ে‌জিদ থানা এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় অননুমোদিত রং ও কেমিক্যাল ব্যবহার করে বেকারি পণ্য তৈরির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪২ ধারায় ভাটিয়ারি লিংক রোডের লাড্ডু সুইটস অ্যান্ড বেকার্সকে ২৫ হাজার টাকা জ‌রিমানা এবং ১০ লিটার পোড়া‌তেল ধ্বংস করা হয়। নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও ছাপানো নিউজপ্রিন্টে খাবার সংরক্ষণের জন্য ৪৩ ধারায় বার আউলিয়া হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।