ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আন্তর্জাতিক স্টিল কনফারেন্স শুরু চট্টগ্রামে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৮
আন্তর্জাতিক স্টিল কনফারেন্স শুরু চট্টগ্রামে আন্তর্জাতিক স্টিল কনফারেন্স শুরু চট্টগ্রামে। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: নগরের পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু চিটাগাং বে ভিউ'র মেজবান হলে শুরু হয়েছে দুই দিনব্যাপী আন্তর্জাতিক স্টিল কনফারেন্স। স্টিল ইউজারস ফেডারেশন অব ইন্ডিয়ার (সুফি) সহযোগিতায় মুম্বাইয়ের স্টিল গ্রুপ এ কনফারেন্সের আয়োজন করে।

বুধবার (৫ সেপ্টেম্বর) সকাল পৌনে ১০টায় কনফারেন্সের আনুষ্ঠানিক উদ্বোধন হয়।  

গেস্ট অব অনার ছিলেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

তিনি বলেন, মানসম্পন্ন স্টিল উন্নয়নের পূর্ব শর্ত। বাংলাদেশে উন্নয়নের চলমান মহাযজ্ঞের কারণে স্টিলের চাহিদা ও উৎপাদন দুটোই বেড়েছে।


আন্তর্জাতিক স্টিল কনফারেন্স শুরু চট্টগ্রামে।  ছবি: উজ্জ্বল ধরউদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিএইচপি ফ্যামিলির পরিচালক আমির হোসেন সোহেল, বিএসআরএম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. আমির আলীহোসাইন, নির্বাহী পরিচালক তপন সেনগুপ্ত, আরএসআরএমের ব্যবস্থাপনা পরিচালক মারজানুর রহমান, ইক্যুইটি প্রপার্টি ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. কাজী আইনুল হক প্রমুখ।

যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জার্মানি, চীন, জাপান, ভিয়েতনাম, রাশিয়া, বেলজিয়াম, অস্ট্রিয়া, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ভারত, বাংলাদেশসহ বিভিন্ন দেশের স্টিল খাতের প্রতিনিধিরা কনফারেন্সে অংশ নিচ্ছেন।

কনফারেন্সকে ঘিরে বিভিন্ন দেশের যন্ত্রপাতি সরবরাহকারী, পরামর্শক, উৎপাদক, ব্যবহারকারী ও অর্থলগ্নিকারী প্রতিষ্ঠানের স্টল দেওয়া হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন কারি মোহাম্মদ ইব্রাহিম। উপস্থাপনায় ছিলেন স্মিতা চৌধুরী।

দুই দিনব্যাপী অনুষ্ঠানমালায় থাকবে লোহা ও স্টিলের বিশ্ব বাজার পরিস্থিতি, সর্বশেষ প্রযুক্তি, বর্তমান ও ভবিষ্যতের চ্যালেঞ্জ, সমাধান, স্ক্র্যাপ হ্যান্ডলিং ও রিসাইক্লিং, মার্কেট ট্রেন্ড, ঝুঁকি ইত্যাদি  বিষয়ভিত্তিক আলোচনা।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।