ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এসআই বদরুদ্দৌজাসহ তিনজন ২ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৮
এসআই বদরুদ্দৌজাসহ তিনজন ২ দিনের রিমান্ডে এসআই বদরুদ্দৌজাসহ তিনজন ২ দিনের রিমান্ডে

চট্টগ্রাম: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হাতে ফার্নিচার বোঝাই মিনি ট্রাকে ইয়াবা উদ্ধারের ঘটনায় গ্রেফতার উপ-পরিদর্শক (এসআই) মো. বদরুদ্দৌজা মাহমুদসহ তিনজনকে দুইদিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালত এ আদেশ দেন বলে বাংলানিউজকে জানান চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট পরিদর্শক বিজন কুমার বড়ুয়া।

রিমান্ডের আদেশ পাওয়া অপর দুইজন হলেন-মিনিট্রাক ট্রাকচালক মো. মোক্তার ও সহকারী মো. সবুজ।

বিজন কুমার বড়ুয়া বলেন, মিরসরাই থানা পুলিশ তিনজনকে আদালতে হাজির করে সাতদিনের রিমাণ্ডের আবেদন জানালে আদালত প্রত্যেকের ২ দিন করে রিমাণ্ড মঞ্জুর করেন।

৩১ আগস্ট ভোরে মিরসরাই থানার রেদোয়ান পেট্রল পাম্প সংলগ্ন এলাকা থেকে একটি মিনি ট্রাকসহ (ঢাকামেট্রো-ন ১৪-১৮২৯) ট্রাকচালক মো. মোক্তার ও সহকারী মো. সবুজকে  আটক করে র‌্যাব।

পরে মিনি ট্রাকে থাকা ফার্নিচারের (স্টিলের ফাইল কেবিনেট) ভেতর তালাবদ্ধ করে লুকানো ২৯ হাজার ২৮৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় মিরসরাই থানায় একটি মামলা দায়ের করা হয় র‌্যাবের পক্ষ থেকে।

ট্রাকচালক ও সহকারী ইয়াবাগুলো নিয়ে চট্টগ্রাম নগরের লালখানবাজার হাইলেভেল রোডের এসআই মো. বদরুদ্দৌজা মাহমুদের বাসা থেকে ঢাকার মোহাম্মদপুরে নিয়ে যাচ্ছিলেন বলে জানা যায়।

ইয়াবা উদ্ধারের পর দুইজনের স্বীকারোক্তি অনুযায়ী এসআই বদরুদ্দৌজাকে আটক করে খুলশী থানা পুলিশের হেফাজতে তুলে দেয় সিএমপি। পরে ০১ সেপ্টেম্বর তাকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

জানা যায়, ২৯ আগস্ট ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে এসআই বদরুদ্দৌজার ফার্নিচার ও মালামাল চট্টগ্রামের লালখানবাজার হাইলেভেল রোডে নিয়ে আসেন ট্রাকচালক মো. মোক্তার ও সহকারী মো. সবুজ। পরদিন ৩০ আগস্ট রাতে সেই ট্রাক ঢাকায় ফেরত যাওয়ার সময় ট্রাকে স্টিলের ফাইল কেবিনেট তালাবদ্ধ করে তুলে দেন এসআই বদরুদ্দৌজা এবং এটি মোহাম্মদপুরে পৌঁছে দেওয়ার জন্য বলেন।

এসআই বদরুদ্দৌজাকে গত একমাস আগে সাময়িক বরখাস্ত করে ঢাকা জেলা পুলিশের গোয়েন্দা শাখা থেকে শাস্তিমূলক বদলি করে সিএমপিতে পাঠানো হয়। তিনি সিএমপির পুলিশ লাইন্সে সংযুক্ত ছিলেন। তার বিরুদ্ধে একটি বিভাগীয় মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৮
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।