ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শেভরনে মেরুদণ্ডের পরীক্ষায় ‘ব্রেইন ক্যানসারের’ রিপোর্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৮
শেভরনে মেরুদণ্ডের পরীক্ষায় ‘ব্রেইন ক্যানসারের’ রিপোর্ট শেভরন থেকে নাজির আহমেদকে দেওয়া ভুল রিপোর্ট। ছবি: সংগৃহিত

চট্টগ্রাম: নগরের পাঁচলাইশ থানা এলাকার শেভরন ক্লিনিকের ল্যাবরেটরি লিমিটেডে নাজির আহমেদ (৮৫) নামে এক রোগী মেরুদণ্ডের পরীক্ষা করাতে গিয়ে তাকে রিপোর্ট দেওয়া হয়েছে ‘ব্রেইন ক্যানসার’ হয়েছে বলে।  

সূত্র জানায়, নগরের চান্দগাঁও এলাকার বাসিন্দা নাজির আহমেদ কিছুদিন আগে মেরুদণ্ডের হাড়ে আঘাত পান। পরে তিনি ৩১ আগস্ট (শুক্রবার) চট্টগ্রাম মেডিকেল সেন্টার ক্লিনিকে ভর্তি হন।

সেখানে এমআরআই পরীক্ষা না থাকায় চিকিৎসকের পরামর্শে তিনি ২ সেপ্টেম্বর শেভরনে আসেন আঘাত পাওয়া অংশে পরীক্ষা করাতে। তিনি শেভরনে মেরুদণ্ডের নিচের অংশ (এমআরআই অব লাম্বো সেকলার স্পাইন) পরীক্ষা করান।
তার ইনভয়েস নাম্বার ১৯৫৯১৪৩ ও তার আইডি জি-৮৭।  

সোমবার (০৩ সেপ্টেম্বর ) পরীক্ষার রিপোর্ট দেওয়া হয়। রিপোর্টের হেডলাইনে এমআরআই অব লাম্বো সেকলার স্পাইন ঠিকই আছে কিন্তু এর দু’কলাম নিচে ফাইন্ডিং লিখা হয় ‘ব্রেইন ক্যানসার’। এমনকি ‘ইমপ্রিশেনে’ও লেখা আছে কোষের অস্বাভাবিক বৃদ্ধি।  

নাজির আহমেদের ছেলে সৈয়দুল কাউসার বাংলানিউজকে বলেন, এমন রিপোর্ট পাওয়ার পর আমরা-তো হতভম্ব।  পরীক্ষা করালো মেরুদণ্ডের আর রিপোর্ট দিলো ব্রেইনের তাও ব্রেইন ক্যানসার হয়েছে বলে। পরে মেডিকেল সেন্টারের বিশেষজ্ঞ চিকিৎসক থেকে বলা হয়, রিপোর্টটি ভুল।  রিপোর্টটি নিয়ে শেভরনে যোগাযোগ করা হলে, তারা প্রিন্ট করার সময় অন্যের রিপোর্ট ভুলে দেওয়া হয়েছে বলে দাবি করে। পরে রিপোর্টটি সংশোধন করে দেওয়া হয়।  

শেভরন ডায়গনস্টিক সেন্টারের জেনারেল ম্যানেজার পুলক পারিয়াল বাংলানিউজকে বলেন, ‘এটি প্রিন্টিং মিস্টেক। অন্য একজনের ব্রেইনের রিপোর্টটি প্রিন্টিং করার সময় ভুলে নাজির আহমেদের পরীক্ষার রিপোর্টে চলে যায়। পরে আমরা ঠিক করে দিয়েছি। নাজির আহমেদের মেরুদণ্ডের সমস্যা। ’ 

এদিকে, শেভরনের ভুল রিপোর্টের বিষয়ে অভিযোগ পেলে তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে বলে বাংলানিউজকে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।