ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জন্মাষ্টমীতে সিটি মেয়র নাছিরের শুভেচ্ছা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৮
জন্মাষ্টমীতে সিটি মেয়র নাছিরের শুভেচ্ছা

চট্টগ্রাম: শ্রী‍কৃষ্ণের শুভ জন্মদিন জন্মাষ্টমী উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শনিবার (০১ সেপ্টেম্বর) সৌদি আরবের মদীনা থেকে পাঠানো এক বার্তায় সিটি মেয়র এ শুভেচ্ছা জানান।

আ জ ম নাছির উদ্দিন বলেন, শ্রীকৃষ্ণ আজীবন শান্তি ও মানব প্রেমের আরাধনা করেছেন।

সমাজ থেকে অন্যায়-অবিচার, অত্যাচার, নির্যাতন, জুলুম ও হানাহানি দুর করে মানুষে মানুষে অকৃত্রিম ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলাই ছিল শ্রীকৃষ্ণের মূল দর্শন।

তিনি আরও বলেন, ‘সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের ঐতিহ্য।

আবহমান কাল থেকে এ দেশের সকল ধর্মের অনুসারীরা পারস্পরিক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রেখে নিজ নিজ ধর্ম পালন করে আসছে। আমাদের সকলকে সম্মিলিত প্রচেষ্টায় এই ঐতিহ্য অক্ষুন্ন রাখতে হবে। সব ধর্মের মূল বাণী মানব কল্যাণ। ধর্মকে ব্যবহার করে বা ধর্মের অপব্যাখ্যা করে কেউ যাতে সমাজে বিশৃংখলা সৃষ্টি করতে না পারে সে লক্ষে সকলকে সজাগ থাকতে হবে।

সিটি মেয়র সমাজে বিদ্যমান শান্তি, শৃংখলা সম্প্রীতি ও মৈত্রী বন্ধনকে আরো দৃঢ় করে জাতীয় অগ্রযাত্রা ও সমৃদ্ধি অর্জনে কাজে লাগানোর জন্য দেশের সকল ধর্মাবলম্বীদের প্রতি আহ্বান জানান।

এদিকে, চসিকের ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনীও শ্রী কৃষ্ণের শুভ আবির্ভাব জন্মাষ্টমী উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।