[x]
[x]
ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

জামায়াত নেতা শাহজাহান ফের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১২ ৭:৪১:১০ এএম
জামায়াতের কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী

জামায়াতের কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী

চট্টগ্রাম: জামায়াতের কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীকে ফের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১২ আগস্ট) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আল ইমরান খানের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাব উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, ২০১৫ সালে চকবাজার থানার দায়ের হওয়া একটি মামলায় শাহজাহান চৌধুরীকে গ্রেফতার দেখিয়ে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করে নগর গোয়েন্দা পুলিশ। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আল ইমরান খানের আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

২০১৫ সালে মে মাসে চকবাজার থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া মামলায় শাহজাহান চৌধুরীকে গ্রেফতার দেখানো হয়। মামলা নম্বর ১২।

এ ছাড়া বিভিন্ন থানার আরও পাঁচটি মামলায় শাহজাহান চৌধুরীকে গ্রেফতার দেখানো হয়েছে বলে জানান কাজী শাহাব উদ্দিন আহমেদ।

গত ০৬ আগস্ট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত খুলশী থানার মামলায় শাহজাহান চৌধুরীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

০৩ আগস্ট খুলশী থানার মুরগির ফার্ম খুলশী আবাসিক এলাকায় সাবেক কাউন্সিলর মাহফুজুল আলমের বাসায় ‘গোপন বৈঠক’ করার সময় জামায়াত নেতা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীসহ আটজনকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশের উত্তর ও বন্দর জোন।

নাশকতার পরিকল্পনার অভিযোগে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে খুলশী থানায় মামলা দায়ের করেন নগর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক মো. রেজাউল করিম চৌধুরী।

মামলার আসামিরা হলেন- সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী (৬৪), মো. আবু তাহের ভুঁইয়া (৬৯), মঞ্জুর আলম (৩৩), মো. মাহাবুব আলম প্রকাশ মিঠু (৩২), মিনহাজুল আরেফিন আফতাহী (২৪), মো. আবুল বাশার (২৬), এইচএম সাইফুদ্দিন (৩৬) ও মো. রাসেল (১৯)।

নগর গোয়েন্দা পুলিশ জানায়, তারা চলমান ছাত্র আন্দোলনকে নিয়ে নাশকতার পরিকল্পনা করছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
এসকে/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa