ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রেলের আগাম টিকিট নিতে ভিড় চট্টগ্রাম স্টেশনে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১০ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৮
রেলের আগাম টিকিট নিতে ভিড় চট্টগ্রাম স্টেশনে ঈদযাত্রার টিকিট হাতে এক তরুণী। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: ঈদুল আজহার আগাম রেল টিকিট বিক্রির দ্বিতীয় দিনে টিকিট প্রত্যাশীদের উপচে পড়া ভিড় জমেছে চট্টগ্রাম স্টেশনে। বৃহস্পতিবার (০৯ আগস্ট) সকাল আটটা থেকে স্টেশনে বিক্রি হচ্ছে ১৮ আগস্টের টিকিট। সেই টিকিট কিনতে বুধবার (৮ আগস্ট) রাত থেকে লাইনে শুয়ে-বসে অপেক্ষা করেন অনেকে।    

চট্টগ্রাম স্টেশনের ম্যানেজার আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, আগাম টিকিটের দ্বিতীয় দিন চট্টগ্রাম থেকে বিভিন্ন গন্তব্যের ৯টি আন্তঃনগর ট্রেন, একটি এক্সপ্রেস ট্রেন ও চট্টগ্রাম-চাঁদপুর রুটের এক জোড়া স্পেশাল ট্রেনের মোট ৮ হাজার ৯৯৩টি টিকিট রয়েছে। স্পেশাল ছাড়া বাকি ট্রেনগুলো হচ্ছে-সুবর্ণ, তূর্ণা, মহানগর, সোনার বাংলা, মেঘনা, পাহাড়ীকা, গোধূলী, উদয়ন, চট্টলা ও বিজয়।

 

আরও পড়ুন>>
**
রেলের আগাম টিকিটে ‘মেঘনা’র কাউন্টার ফাঁকা

এসব টিকিটের মধ্যে কাউন্টারে বিক্রির জন্য রাখা হয়েছে ৬ হাজার ৭২৫টি। অনলাইনে বিক্রি হচ্ছে ২৫ শতাংশ।

ভিআইপি ও রেলওয়ের কর্মীদের জন্য ৫ শতাংশ করে মোট ১০ শতাংশ সংরক্ষিত রাখা হয়েছে। অতিরিক্ত কোচ (বগি) রাখা হয়েছে ১৫টি।  

ঈদযাত্রার আগাম টিকিট বিক্রির দ্বিতীয় দিনে চট্টগ্রাম স্টেশনে ভিড়।   ছবি: সোহেল সরওয়ারতিনি জানান, টিকিট কালোবাজারি রোধে রেলওয়ের নিজস্ব নিরাপত্তা বাহিনী ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছে। বুধবার (৮ আগস্ট) বিক্রি হয়েছে ১৭ আগস্টের টিকিট। ১০ থেকে ১২ আগস্ট বিক্রি হবে ১৯ থেকে ২১ আগস্টের টিকিট। একজন সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারছেন। সুবর্ণ ও সোনার বাংলা ট্রেনে আসনবিহীন টিকিট ইস্যু হবে না। অন্য ট্রেনগুলোতে যাত্রার দিন আসনবিহীন টিকিট পাওয়া যাবে।

টিকিট নিতে আসা ইপিজেডের একটি কারখানার কর্মকর্ত‍া আবদুল হালিম বাংলানিউজকে বলেন, সবাই ঈদের ছুটির সঙ্গে মিলিয়ে টিকিট কিনতে চাইছেন। তাই আগাম টিকিটের জন্য ক্রমে ভিড় বাড়ছে। ঈদযাত্রায় ট্রেনের টিকিট পাওয়ার আনন্দ বলে বোঝাতে পারবো না।  

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।