[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

বন্ড সুবিধার অপব্যবহার, সাড়ে ৩ কোটি টাকার চালান আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-০৬ ২:২৪:১৬ এএম
বন্ড সুবিধার অপব্যবহার, সাড়ে ৩ কোটি টাকার চালান আটক।  ছবি: বাংলানিউজ

বন্ড সুবিধার অপব্যবহার, সাড়ে ৩ কোটি টাকার চালান আটক। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: বন্ড সুবিধার অপব্যবহার করে রেমন্ড ব্রান্ডের ফেব্রিক্স আমদানি করায় ৩ কোটি ৩৬ লাখ টাকার চালান আটক করেছে কাস্টম কর্মকর্তারা।

সোমবার (০৬ আগস্ট) কাস্টম হাউসের উপ কমিশনার মো. নূর উদ্দিন মিলন বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনারের  নির্দেশনা এবং গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের পাহাড়তলীর সুফি অ্যাপারেলস লিমিটেডের একটি চালান খালাসের কার্যক্রম স্থগিত করা হয়েছে। চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের কদমতলীর সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স গফুর এন্টারপ্রাইজ।

কাস্টম কমিশনার ড. একেএম নূরুজ্জামানের নির্দেশে কাস্টম হাউসের এআইআর শাখার কর্মকর্তারা চালানটির কায়িক পরীক্ষা করা হয়। শতভাগ কায়িক পরীক্ষায় ৭৫ শতাংশ পলিস্টার ফেব্রিক্স ও ২৫ শতাংশ রেয়ন ফেব্রিক্স ২৭ হাজার ৩০০ কেজির বদলে সমপরিমাণ রেমন্ড ব্রান্ডের পেন্টিং ফেব্রিক্স পাওয়া যায়। যার শুল্কায়নযোগ্য মূল্য আনুমানিক ১ কোটি ৭৬ লাখ টাকা এবং মোট শুল্ককরের পরিমাণ আনুমানিক ১ কোটি ৬০ লাখ টাকা (অর্থদন্ডও জরিমানা ছাড়া)। শুল্ককরসহ পণ্য চালানটির মোট মূল্য প্রায় ৩ কোটি ৩৬ লাখ টাকা। 

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম বন্দর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa