ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ধর্মঘট প্রত্যাহার, গণপরিবহন চলাচল শুরু চট্টগ্রামে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৩ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৮
ধর্মঘট প্রত্যাহার, গণপরিবহন চলাচল শুরু চট্টগ্রামে ধর্মঘট প্রত্যাহার, গণপরিবহন চলাচল শুরু চট্টগ্রামে। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের দুয়েক দিনের টানা বিক্ষোভের কারণে ‘নিরাপত্তার’ নামে ‘মনগড়া’ পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিল চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। এর মাধ্যমে জনভোগান্তি থেকে মুক্তি পেলো চট্টগ্রামবাসী।

সোমবার (০৬ আগস্ট) সকাল থেকে নগর ও জেলায় গণপরিবহন চলাচল শুরু হয়েছে।
আরও খবর>>
**
চট্টগ্রামে গণপরিবহন ‘উধাও’, জনভোগান্তি চরমে
চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, ‘নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে অনির্দিষ্টকালের জন্য গাড়ি চলাচল বন্ধের ঘোষণা দেওয়া হয়েছিল।

পরে কেন্দ্রিয় সিদ্ধান্ত অনুসারে গাড়ি চলাচল শুরু করেছে।
ধর্মঘট প্রত্যাহার, গণপরিবহন চলাচল শুরু চট্টগ্রামে।                                             <div class=
ছবি: উজ্জ্বল ধর" src="https://cdn.banglanews24.com/media/imgAll/2016October/bg/bg-b20180806124012.jpg" style="margin:1px; width:100%" />এদিকে, সোমবার সকাল থেকে নগরের বহদ্দারহাট, মুরাদপুর, চকবাজার, ২ নম্বর গেইট, কালুরঘাট, আন্দরকিল্লা, নিউ মার্কেট, কাজিরদেউরি,  অক্সিজেন মোড়, শাহ আমানত সেতুসহ বিভিন্ন এলাকায় গণপরিবহন চলাচল করছে। বিভিন্ন কাউন্টার থেকে দূরপাল্লার বাস ছাড়ছে।

তবে সিএনজিচালিত অটোরিকশা, প্রাইভেট কার, রিকশাসহ বিভিন্ন যান চলাচল স্বাভাবিক থাকলেও গণপরিবহণের সংখ্যা প্রয়োজনের তুলনায় অনেকাংশে কম।   

এর আগে রোববার থেকে নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলনের প্রেক্ষিতে নিরাপত্তার অজুহাত দেখিয়ে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। এরপর থেকে  হঠাৎ করে সড়কে গণপরিবহন না থাকায় অসহনীয় দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।

অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকার বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদ জানান, চালক ও পরিবহন শ্রমিকদের নিরাপত্তার বিষয় চিন্তা করে আমরা ধর্মঘট ডেকে ছিলাম। কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুসারে তা আবার প্রত্যাহার করে নেওয়া হয়েছে। রোববার মধ্যরাত থেকে গণপরিবহণ চলাচল করছে বলেও দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮
এসবি/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।