ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে আগুনে পুড়লো বসতঘর-ব্যবসা প্রতিষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৮
চট্টগ্রামে আগুনে পুড়লো বসতঘর-ব্যবসা প্রতিষ্ঠান প্রতীকী ছবি

চট্টগ্রাম: চট্টগ্রামে বিভিন্ন স্থানে পৃথক অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়েছে ১২টি কাঁচা বসতঘর ও ৯টি ব্যবসা প্রতিষ্ঠান। শনিবার (০৪ আগস্ট) ভোররাতে নগরের বায়েজিদ, জেলার সাতকানিয়া ও বাঁশখালী এলাকায় এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক জসিম উদ্দীন বাংলানিউজকে বলেন, নগরের বায়েজিদ, জেলার সাতকানিয়া ও বাঁশখালীতে পৃথক অগ্নিকাণ্ডে ৮টি দোকান, ১২টি কাঁচা বসতঘর ও ১টি মুরগির ফার্ম পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের আগ্রাবাদ কন্ট্রোল রুম থেকে জানা যায়, বায়েজিদের টেক্সটাইল গেইট এলাকায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট আগুনে ১টি ফার্মেসি, ৩টি ঝাল বিতান, ২টি কাপড়ের দোকান ও ১টি খালি দোকান পুড়ে গেছে।

রাত ২টা ৫০ মিনিটে আগুন লাগে ও ভোর পৌনে ৫টার দিকে আগুন নেভাতে সক্ষম হন ফায়ার সার্ভিসের কর্মীরা। এতে প্রায় ২ লাখ ৫০ হাজার টাকার ক্ষতি হয় বলে জানা গেছে।

সাতকানিয়া আশেকের পাড়া এলাকায় রাত ২টা ৫ মিনিটে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট আগুনে একটি মুরগির ফার্মে আগুন লাগে। ফায়ার সার্ভিস কর্মীরা ২টা ৪৬ মিনিটে আগুন নেভাতে সক্ষম হন। এতে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।  

বাঁশখালীর খানখানাবাদ এলাকায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট আগুনে ১২টি কাঁচা বসতঘর পুড়ে যায়। রাত ১টা ৫ মিনিটে আগুনের সূত্রপাত হয়। ভোর ৫টায় আগুন নেভাতে সক্ষম হন ফায়ার সার্ভিসের কর্মীরা। এতে প্রায় ৫ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।