ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সার্দান ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের নবীনবরণ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
সার্দান ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের নবীনবরণ সার্দান ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের নবীনবরণ

চট্টগ্রাম: সার্দান ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের উদ্যোগে ফল সেমিস্টার -২০১৮ এর শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান সম্প্রতি বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

উপ-উপাচার্য ও বিভাগীয় প্রধান প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান।   উপস্থিত ছিলেন পুরকৌশল বিভাগের  উপদেষ্টা প্রফেসর ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক ও বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. শরীফুজ্জামান বলেন, একটি দেশের প্রকৌশলীরা একটি দেশকে বিনির্মাণ করেন। তাই পেশাগত প্রকৌশলী হতে হবে।

পুরকৌশল বিভাগ অত্যন্ত সমৃদ্ধ ফলে এই বিশ্ববিদ্যালয় থেকে পাশ করে কেউ বেকার বসে থাকার সুযোগ নেই।   পড়াশুনা করে লক্ষ্য অর্জনে এগিয়ে যাও, তোমাদের স্বপ্ন পূরণে সাদার্ন সব সময় পশে থাকবে।

প্রফেসর ইঞ্জিনিয়ার মোজ্জাম্মেল হক বলেন, বই পড়ে ইঞ্জিনিয়ারিং পাশ করা খুবই কঠিন।   তাই ব্যবহারিক ক্লাসের ওপর বেশি গুরুত্ব দিতে হবে। পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে এই বিশ্ববিদ্যালয়ের গুণগত মানের তুলনা খুবই সন্তোষজনক।   আইইবি মেম্বারশিপের ক্ষেত্রে শিক্ষক ও ছাত্র সকলেরই গুণগত মান ধরে রাখার জন্য পুরকৌশল বিভাগের সকলকে ধন্যবাদ জানান তিনি।

বিভাগের প্রধান প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা ও স্বাগত জানান ।   সবার সহযোগিতা চেয়ে প্রযুক্তিনির্ভর ল্যাব সুবিধা এবং উন্নত ক্লাস ব্যবস্থার মাধ্যমে ডিপার্টমেন্টকে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।  

তিনি বলেন, এই বিভাগে চুয়েটের সিনিয়র শিক্ষকসহ অত্যন্ত মেধাবী একঝাঁক তরুণ শিক্ষক নিয়মিত ক্লাশ নেন এবং বিভিন্ন প্রয়োগিক বিষয়ে নিয়মিত সেমিনার হয়ে থাকে।   এতে শিক্ষার্থীরা উপকৃত হয়। পরে তিনি আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জানিয়ে শুভেচ্ছা স্মারক তুলে দেন।

অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক ড. তাসনিমা জান্নাত এবং একাডেমিক কার্যক্রমের উপর পরামর্শমূলক আলোচনা করেন সহকারী অধ্যাপক ড. হাসিনা ইয়াছমিন।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।