ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরে ১ কোটি ১২ লাখ টাকার প্রসাধনী আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
বন্দরে ১ কোটি ১২ লাখ টাকার প্রসাধনী আটক দুবাই থেকে আনা ১ কোটি ১২ লাখ টাকার প্রসাধন সামগ্রী আটক করেছে চট্টগ্রাম কাস্টম হাউস

চট্টগ্রাম: ব্যক্তিগত ব্যবহার্য পণ্য ঘোষণায় দুবাই থেকে আনা ১ কোটি ১২ লাখ ৭০ হাজার টাকার প্রসাধন সামগ্রী আটক করেছে চট্টগ্রাম কাস্টম হাউস।

বৃহস্পতিবার (২৬ জুলাই) চট্টগ্রাম বন্দরে চালানটির কায়িক পরীক্ষায় ১৫ ধরনের বিভিন্ন ব্রান্ডের প্রসাধন পাওয়া যায়। এর মধ্যে যুক্তরাজ্যে তৈরি স্যাম্পু, বডি ওয়াশ, লোশন, অলিভ অয়েল, চুলের ক্রিম, পাউডার, পারফিউম, শেভিং জেল, আফটার শেভ লোশন, ফেস ওয়াস ইত্যাদি রয়েছে।

যেগুলোর আমদানিমূল্য ৪৫ লাখ ৫০ হাজার টাকা। সম্ভাব্য রাজস্ব ফাঁকির পরিমাণ ৬৭ লাখ ২০ হাজার টাকা।
 

কাস্টম হাউসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিচার্স (এআইআর) শাখার দায়িত্বে থাকা যুগ্ম কমিশনার নূর উদ্দিন মিলন বাংলানিউজকে বলেন, নগরের আগ্রাবাদ এলাকার একজন আমদানিকারক দুবাই থেকে নিজের ব্যবহারের পণ্য ঘোষণা দিয়ে গত ২৭ এপ্রিল এসব পণ্য আমদানি করে। এরপর থেকে এ পর্যন্ত বিল অব এন্ট্রি জমা পড়েনি। তাই এআইআর শাখার কর্মকর্তাদের সন্দেহ হলে চালানটি কাস্টমস হেফাজতে রাখা হয়। সর্বশেষ শতভাগ কায়িক পরীক্ষা করা হয়।  

তিনি জানান, ১০ টনের বেশি ওজনের ১৫ ধরনের বিভিন্ন ব্র্যান্ডের প্রসাধন সামগ্রী পাওয়া গেছে। এসব প্রসাধনী ৯০ থেকে ১৫০ শতাংশ পর্যন্ত শুল্কায়ন যোগ্য।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
এআর/টিসি

 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।