ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিপিডিএল’র সিকিউরড-কমিউনিটি-লিভিং কনসেপ্ট প্রোপার্টি

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
সিপিডিএল’র সিকিউরড-কমিউনিটি-লিভিং কনসেপ্ট প্রোপার্টি কমিউনিটি লিভিং এর পরিচিতি ও সাধারণ ধারণা সমূহ প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন

চট্টগ্রাম: অবশেষে পূর্ণতা পাচ্ছে নগরের পাথরঘাটা ও ফিরিঙ্গীবাজারে চট্টগ্রামের প্রথম সিকিউরড-কমিউনিটি-লিভিং কনসেপ্ট প্রোপার্টি ডাউনটাউন সিপিডিএল।

পাশ্চাত্যের ধারাবাহিকতায় চট্টগ্রামের আদি ও বনেদী এলাকা পাথরঘাটা ও ফিরিঙ্গীবাজারে সিপিডিএল’র এ আবাসন পরিকল্পনা এখন প্রাণের অনুরণনে মুখরিত হয়ে উঠছে।

সম্প্রতি এ কমিউনিটি’র সদস্যদের নিয়ে ‘বন্ধনের স্পন্দনঃ সিকিউরড-কমিউনিটি-লিভিং পরিচিতি’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে সিপিডিএল।

সভায় কমিউনিটি লিভিং এর পরিচিতি ও সাধারণ ধারণা সমূহ প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করা হয়।

এসময় ডাউনটাউন সিপিডিএল’র ফ্ল্যাট মালিক এবং ভূমি মালিকগণ উপস্থিত ছিলেন।

একনজরে ডাউনটাউন সিপিডিএল: নগরের আরসি চার্চ রোড এবং বংশাল রোডে পৃথক দুটি প্রবেশ ও বহির্গমন পথ দ্বারা তিনটি টাওয়ারের গমনাগমন কৌশলগতভাবে অবস্থিত দুটি গার্ডপোস্টের মাধ্যমে নিয়ন্ত্রিত হচ্ছে।

এ কমিউনিটি লিভিংটি নানা রকমের সেবা সুযোগ দিয়ে পরিকল্পনা করার সময় পরিবারের শিশু, কিশোর, কর্মজীবী ও অবসরপ্রাপ্ত বৃদ্ধ সকলের কথা বিবেচনায় নিয়েই করা হয়েছে।

মধ্যম বাজেটের এ প্রকল্পটিতে রয়েছে ঐকতান নামে বাচ্চাদের খেলার জায়গা।  যেখানে ওয়াকওয়ে এবং টেবিল টেনিস খেলার ব্যবস্থা রয়েছে।  আছে প্রত্যয় নামে একটি জিমনেশিয়াম।

পাঠ প্রবর্তনা নামে আছে সুসজ্জিত লাইব্রেরি লাউঞ্জ।  যেখানে প্রাথমিক অভ্যর্থনা, বই ও পত্রিকা পড়ার দারুণ পরিবেশ রয়েছে।

প্রকল্প মধ্যস্থিত খোলা অঙ্গনটির নামকরণ করা হয়েছে মুক্তাঙ্গন। কমিউনিটি হলটির নাম সম্প্রীতি। চৌরঙ্গীতে রয়েছে মিনি বাস্কেটবল প্যাড। প্রতিটি টাওয়ারের ছাদগুলো সাজানো আছে দারুণ সব ছাদবাগান দিয়ে।

শিশু-কিশোরদের একসঙ্গে বেড়ে উঠা, সকলের আন্তরিকতার বন্ধনে প্রাণোচ্ছল প্রজন্মের পদভারে জমে উঠবে ডাউনটাউন সিপিডিএল এর এ কমিউনিটি লিভিং কনসেপ্ট। এ আশাবাদ ব্যক্ত করেন এখানকার গর্বিত ফ্ল্যাট ও ভুমি মালিকেরা।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮

এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।