ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

নগর ছাড়িয়ে গ্রাম, বাড়ছে কিশোর অপরাধী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২১ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
নগর ছাড়িয়ে গ্রাম, বাড়ছে কিশোর অপরাধী সাতকানিয়ায় ছিনতাই করে চলে যাওয়ার পর অভিযান চালিয়ে ৩ কিশোর অপরাধী গ্রেফতার

চট্টগ্রাম: বড় ভাইয়ের ছত্রছায়ায় বেপরোয়া ও ভয়ঙ্কর কিশোর অপরাধীর সংখ্যা নগর ছাড়িয়ে এবার গ্রামেও নানা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছে। যাদের নেতৃত্ব দেয় বড় ভাই নামধারী ‘সন্ত্রাসীরা’।

এরূপ সাতকানিয়া উপজেলার রাস্তার মাথা এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। স্থানীয় তালিকাভুক্ত সন্ত্রাসী রিদোয়ানের নেতৃত্বে টাকা ও মোবাইল ফোন ছিনতাই করে চলে যাওয়ার পর অভিযান চালিয়ে ৩ কিশোর অপরাধীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- সাতকানিয়ার উত্তর ঢেমশার চৌধুরীহাট এলাকার আবুল হোসেনের ছেলে সাকিব (১২), একই উপজেলার ছদাহা আজিমপুরের মোক্তার আহমেদের ছেলে মো. রায়হান (১৬) ও  চন্দনাইশের কসাইপাড়া এলাকার মো. মিয়ার ছেলে মো. হোসেন (১৭)।

কিশোর অপরাধীরা বেপরোয়া ও ভয়ঙ্কর হয়ে উঠেছে জানিয়ে সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল হোসেন বাংলানিউজকে জানান, সাতকানিয়ার রাস্তারমাথা এলাকার একটি ব্রিজের ওপর গত ১৬ জুলাই একটি ছিনতাইয়ের ঘটনা ঘটে। এসময় আবদুল হামিদ নামে এক ব্যক্তির পেটে ছুরি ঠেকিয়ে তালিকাভুক্ত সন্ত্রাসী রিদোয়ানের নেতৃত্বে ৪ কিশোর অপরাধী টাকা ও মোবাইল ফোন ছিনতাই করে।    

পরদিন ছিনতাইয়ের শিকার আব্দুল হামিদ বিষয়টি এলাকার লোকজনকে জানান এবং ওইদিন রাতে প্রতিদিনের ন্যায় বাড়ি ফেরার পথে সাতকানিয়ার রাস্তার মাথা এলাকা থেকে ছিনতাইয়ের ঘটনায় জড়িত কিশোর অপরাধী সাকিবকে দেখে চিনে ফেলেন। স্থানীয়দের সহায়তায় তখন তাকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় দ্রুত বিচার আইনে আবদুল হামিদ মামলা দায়ের করেন জানিয়ে ওসি আরও বলেন, কিশোর অপরাধী সাকিবের দেওয়া তত্ত্বের ভিত্তিতে অভিযান চালিয়ে অপর কিশোর অপরাধী মো. রায়হান (১৬) ও মো. হোসেনকে (১৭)গ্রেফতার করা হয়। ছিনতাইয়ে জড়িত কিশোর অপরাধী রায়হান (১৫) ও নেতৃত্বদানকারী তালিকাভুক্ত সন্ত্রাসী মো. রিদোয়ানকে গ্রেফতারে অভিযান চলছে।

বুধবার (১৮ জুলাই) তোদের আদালতে সোপর্দ করা হবে বলেও জানান ওসি মো. রফিকুল হোসেন।

এদিকে, নগরে বড় ভাই নামধারীর সন্ত্রাসীর ছত্রছায়ায় থাকা প্রায় ৫০ জন কিশোর অপরাধীকে গ্রেফতার করেছে বিভিন্ন থানায়। তারা বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করে এলাকায় ত্রাস সৃষ্টি করতো।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa