ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দায়ী ব্যক্তি-প্রতিষ্ঠানের বিরুদ্ধে পদক্ষেপ নেবে সিইউজে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
দায়ী ব্যক্তি-প্রতিষ্ঠানের বিরুদ্ধে পদক্ষেপ নেবে সিইউজে

চট্টগ্রাম: শিশু কন্যা রাইফার মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী দায়ী ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

একই সাথে দায়ী ব্যাক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী ব্যবস্থা নেওয়ার দাবিতে ধারাবাহিক আন্দোলন পরিচালনারও সিদ্ধান্ত নেয়া হয়েছে। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজের নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সিনিয়র সহ-সভাপতি মাঈনুদ্দিন দুলাল, সহ-সভাপতি মোহাম্মদ আলী, যুগ্ম সম্পাদক সবুর শুভ, কোষাধ্যক্ষ কাশেম শাহ, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক কুতুব উদ্দিন, নির্বাহী কমিটির সদস্য উত্তম সেন গুপ্ত, দৈনিক আজাদীর ইউনিট প্রধান খোরশেদ আলম, দৈনিক পূর্বদেশের ইউনিট প্রধান রতন কান্তি দেবাশীষ, দৈনিক কর্ণফুলীর মোহাম্মদ আলী পাশা, দৈনিক সাঙ্গুর বিশুরায় চৌধুরী প্রমুখ।

সভায় রাইফার মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে গড়ে উঠা সিইউজের আন্দোলনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণ করায় তাদের বিশেষ ধন্যবাদ জানানো হয়।

সভায় সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল আন্দোলনের সার্বিক পরিস্থিতি তুলে ধরেন। সভায় সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে রাইফার মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী দায়ী চিকিৎসক এবং অভিযুক্ত ম্যাক্স হাসপাতালের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার দাবিতে আন্দোলন অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় রাইফার চিকিৎসায় দায়িত্বে অবহেলার অভিযোগে  দায়ী ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। আইনি কার্যক্রম পরিচালনার জন্য সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ’র নেতৃত্বে একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অনান্য সদস্যরা হলেন-কুতুব উদ্দিন, এস এম ইফতেখারুল ইসলাম, রতন কান্তি দেবাশীষ। সিইউজে সর্বাত্মকভাবে এ কমিটিকে রাইফার মৃত্যুর সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সর্বাত্মক সহযোগিতা করবে।

এদিকে, রাইফার মৃত্যুর ঘটনায় স্বাস্থ্য অধিদফতর এবং সিভিল সার্জনের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটির সুপরিশ বাস্তবায়নের জন্য স্বাস্থ্য মন্ত্রীর কাছে দাবি জানানো হয়। একই সাথে তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী অভিযুক্ত তিন চিকিৎসকের বিরুদ্ধে বিএমডিসি’র পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করায় ধন্যবাদ জানানো হয়। একই সাথে সভায় এ তদন্ত কার্যক্রম নিরপেক্ষ এবং স্বচ্ছতার মধ্যদিয়ে পরিচালিত করা এবং কোন বিশেষ গোষ্ঠী বা ব্যক্তির কাছে নতি স্বীকার না করে নিরপেক্ষভাবে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।