ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অর্থ সচিব মুসলিম চৌধুরীকে সিএজি পদে নিয়োগ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
অর্থ সচিব মুসলিম চৌধুরীকে সিএজি পদে নিয়োগ

চট্টগ্রাম: পাঁচ বছরের জন্য প্রশাসনের গুরুত্বপূর্ণ পদ মহা হিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রকের দায়িত্ব পেয়েছেন মোহাম্মদ মুসলিম চৌধুরী। বর্তমানে অর্থ সচিবের দায়িত্ব পালন করছেন মুসলিম চৌধুরী। তিনি মাসুদ আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন।

রাষ্ট্রপতি তাকে এ নিয়োগ দিয়েছেন। রোববার (১৫ জুলাই) সিএজি (কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল) পদে নিয়োগের প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৭ জুলাই) প্রধান বিচারপতির কাছে শপথ নেওয়ার পর সাংবিধানিক এ পদে দায়িত্ব পালন শুরু করবেন মুসলিম চৌধুরী।

নিয়োগের চিঠি পেয়েছেন জানিয়ে মুসলিম চৌধুরী বলেন, ‘শপথের পর নতুন দায়িত্ব পালন শুরু করবো।

’ 
এর আগে ২০১৭ সালের ৩ অক্টোবর অর্থ সচিবের দায়িত্ব দেওয়া হয় মুসলিম চৌধুরীকে। তার আগে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অতিরিক্ত সচিব ছিলেন তিনি। ২০১৩ সালের ২৪ এপ্রিল মাসুদ আহমেদ সিএজির দায়িত্ব পান। চলতি বছরের ২৭ এপ্রিল তিনি অবসরে যান।
অর্থ সচিব মোহাম্মদ মুসলিম চৌধুরী রাউজানের কদলপুর ইউনিয়নের ফতেহ আলী চৌধুরী বাড়ির মরহুম নুরুল আলম চৌধুরী ও মরহুমা খালেদা বেগমের বড় ছেলে।  মুসলিম চৌধুরীর আরেক সহোদর মু. মোহসিন চৌধুরী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব। ছোট ভাই মোজাহিদুল ইসলাম চৌধুরী চট্টগ্রাম সরকারি কলেজে ইসলামিক স্টাডিস বিভাগে সহযোগী অধ্যাপক।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
এআর/টিসি


 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।