ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজনেস আইডিয়া তুলে ধরলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
বিজনেস আইডিয়া তুলে ধরলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দৃষ্টি চট্টগ্রামের ব্রেইন স্টর্মিং বিজনেস আইডিয়া প্রতিযোগিতার অতিথিদের সঙ্গে প্রতিযোগীরা।

চট্টগ্রাম: দৃষ্টি চট্টগ্রামের উদ্যোগ ও রয়েল সিমেন্ট লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ব্রেইন স্টর্মিং বিজনেস আইডিয়া প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রেজেন্টশন রোববার (১৫ জুলাই) ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম শহরের প্রকাশনা শিল্পের সমস্যা ও সম্ভাবনা এবং বর্তমান প্রেক্ষাপট নিয়ে চট্টগ্রামের সব বিশ্ববিদ্যালয়ের ৪০টি দল ৬টি গ্রুপে তাদের মতামত ও ব্যবসায়িক ধারণা তুলে ধরেন।  

প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করেন ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ের পরিচালক সাফায়েত চৌধুরী।

দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন প্রতিযোগিতার প্রধান পরামর্শক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. আদনান মান্নান, রোটারি ক্লাব অব চিটাগাং মিড সিটির সভাপতি মুজিবুর রহমান মনি ও মাছরাঙা টেলিভিশনের বিজনেস রিপোর্টার শাহাদাত হোসেন। বক্তব্য দেন দৃষ্টি চট্টগ্রামের সাধারণ সম্পাদক সাবের শাহ, যুগ্ম সম্পাদক সাইফুদ্দিন মুন্না ও জুনায়েদ কৌশিক চৌধুরী, প্রতিযোগিতার যুগ্ম সমন্বয়কারী ওমর সাদাব চৌধুরী, সহ-সমন্বয়কারী মুন্না মজুমদার, সহ-সম্পাদক রিদুয়ান আলম আদনান, অনির্বাণ বড়ুয়া, সাদমাস শাকিব জিসান ও হাসান জাদিদ মাশরুখ।

ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ের পরিচালক সাফায়াত চৌধুরী বলেন, পড়ালেখা শেষ করে নতুন কিছু করার তাগিদ অনুভব করা উচিত সবার। সেটি যেকোনো কিছু হতে পারে। অদম্য ইচ্ছেশক্তি এবং মেধা দিয়ে আজকের তরুণ প্রজন্ম ভালো কিছু করতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ব্যবসা পরিকল্পনা, প্রসার-প্রচার এবং ব্র্যান্ডিং সংক্রান্ত এটি চট্টগ্রামের এ ধরনের একমাত্র আয়োজন যা বিগত ৮ বছর ধরে অনুষ্ঠিত হচ্ছে। এ প্রতিযোগিতায় চট্টগ্রামের সব বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নিচ্ছে।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে থাকবেন দেশের বিভিন্ন করপোরেট প্রতিষ্ঠানের শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গ, বিশিষ্ট ব্যবসায়ী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। প্রধান বিচারক থাকবেন করপোরেট ব্যক্তিত্ব নকিব খান।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।